কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মশাল মিছিল

পুলিশি হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মশাল মিছিল
পুলিশি হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মশাল মিছিল  © টিডিসি ফটো

কোটা সংস্কার আন্দোলনে বাংলা ব্লকেড কর্মসূচিতে দেশের বিভিন্ন জায়গায় পুলিশের আক্রমণ ও এক দফা দাবি বাস্তবায়নে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মশাল জ্বেলে মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যা ৭ টায় গোল চত্বর থেকে মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে প্রায় ১ ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করে আবারো মিছিল নিয়ে গোল চত্বরে এসে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এসময় আগামী দিনগুলোতে নিজেদের কর্মসূচি ও করণীয় তোলে ধরেন শিক্ষার্থীরা।

এসময় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হাফিজ বলেন, গতকাল পুলিশ দিয়ে হামলা করে প্রশাসন চেয়েছিল ছাত্রদের মেরুদণ্ড ভেঙ্গে দিতে কিন্তু আমাদের মেরুদণ্ড সোজা হয়ে গেছে। ছাত্ররা জানে কীভাবে তাদের অধিকার আদায় করে নিতে হয়। তিনি আরো বলেন, অত্যন্ত পরিতাপের বিষয় যে শুধু শাবিপ্রবিতেই না কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পুলিশ ন্যক্কারজনক  হামলা করে ৫০ জন শিক্ষার্থীকে আহত করেছে। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই আগামী দিনে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের হামলা হলে আমরা প্রতিরোধ গড়ে তুলবো। 

রসায়ন বিভাগের শিক্ষার্থী আসাদুল্লাহ গালিব বলেন, আগামীকাল সারাদেশে প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলন থেকে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো। তিনি আরো বলেন, আমাদের এই আন্দোলন  শুধু শিক্ষার্থীদের মধ্যেই সীমাবদ্ধ না, এটি কৃষক, শ্রমিক ও সাধারণ মানুষের সমর্থনে এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে। 


সর্বশেষ সংবাদ