নিজেদের কার্যালয়ে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের ভাঙচুর, অগ্নিসংযোগ

নিজেদের কার্যালয়ে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের ভাঙচুর
নিজেদের কার্যালয়ে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের ভাঙচুর  © সংগৃহীত

শুরুতে তালা ঝুলিয়ে বিক্ষোভের পর বগুড়ায় জেলা ছাত্রলীগের কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ উঠেছে সংগঠনটির বিদ্রোহী গ্রুপের বিরুদ্ধে। কার্যলয় ভাঙচুরের পর অগ্নিসংযোগ করা হয়েছে বলেও অভিযোগ জেলা ছাত্রলীগ সভাপতির। সোমবার (১৯ ডিসেম্বর) রাত ৯টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা গণমাধ্যমকে এসব কথা জানান।

ছাত্রলীগ সভাপতি বলেন, বগুড়া জেলা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের প্রায় ৩০ জন নেতাকর্মী ছাত্রলীগ কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় তারা বসার বেঞ্চ ও টেবিল ভাঙচুর করে আগুন ধরিয়ে দেন। তিনি আরও বলেন, নিজ দলের কার্যালয়ে যারা ভাঙচুর ও আগুন দিতে পারে তারা ছাত্রলীগের কর্মী হতে পারে না।

তবে অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের একাংশের নেতা ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহাফুজার রহমান বলেন, আমরা প্রতিদিনের মতো মিছিল নিয়ে কার্যালয়ে যাই। গিয়ে শুনি ছাত্রলীগ দলীয় কার্যালয়ের দরজা ভেঙে তুলে নিয়ে গেছে। যারা এ কাজ করেছে তারাই দলীয় কার্যালয় ভাঙচুর করেছে।

আরও পড়ুন: নিজেদের কার্যালয়েই তালা দিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা

এর আগে, গত ৭ নভেম্বর সজিব সাহাকে সভাপতি ও মাহিদুল ইসলাম জয়কে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিতে চাহিদা মতো পদ না পেয়ে একাংশ আন্দোলন করে আসছেন। এ নিয়ে হামলা মামলার ঘটনাও ঘটেছে।

সোমবার রাতের ঘটনার পূর্রে বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের ভেতরে জেলা ছাত্রলীগের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ শুরু করেন।

বিক্ষোভকারীরা বলেন, নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে ত্যাগী নেতা-কর্মীরা নেই। এ কারণে তার ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে ছাত্রলীগের কর্মসূচিতে হামলা করতে আসেন। সভাপতি ও সম্পাদকের সঙ্গে সেখানে আসা রিফাত নামের এক কর্মী চাকু হাতে ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলেও তাকে এখনো গ্রেপ্তার করা হয়নি।


সর্বশেষ সংবাদ