রাকসু ও সিনেট কার্যকরের দাবিতে রাবিতে অবস্থান কর্মসূচি

রাবি ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি
রাবি ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি  © টিডিসি ফটো

অবিলম্বে রাকসু ও সিনেট কার্যকর করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাকসু আন্দোলন মঞ্চ। আজ বুধবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এ সময় রাকসু আন্দোলন মঞ্চের সাথে সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদ ও ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

অবস্থান কর্মসূচিতে রাকসু আন্দোলন মঞ্চের সংগঠক মো. জাকির হোসেন বলেন, রাকসু মানে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সমস্যা তুলে ধরার একটি প্লাটফর্ম। ছাত্রদের কোনো প্রতিনিধি না থাকার ফলে শিক্ষার্থীরা তাদের দুঃখ কষ্টগুলো শেয়ার করার জন্য জায়গা পাচ্ছে না। তাই অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন রাকসু চালু করে শিক্ষার্থীদের পাশে থাকবে বলে আমি আশাবাদী।

আরও পড়ুন: প্রাইভেটের টাকা না পেয়ে পরীক্ষার হলে দুই ছাত্রীকে মারধর

ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাকিব হোসেন বলেন, রাকসু শিক্ষার্থীদের অভিভাবক। যেখানে গণতন্ত্রের চর্চা হয়। শিক্ষার্থীদের অধিকার ও স্বার্থ নিয়ে কাজ করে রাকসু। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন দীর্ঘ তিন দশক ধরে বন্ধ করে রেখেছেন। কারণ রাকসু কার্যকর হলে তাদের অনৈতিক কাজগুলো আর করতে পারবে না।অনতিবিলম্বে রাকসু নির্বাচন দেয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান এ শিক্ষার্থী।

রাকসু আন্দোলন মঞ্চের আহবায়ক আব্দুল মজিদ অন্তর বলেন, শিক্ষার্থীদের কাছে জবাবদিহিতার ভয়ে গণতান্ত্রের জায়গা রাকসু চালু করছে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, এর আগে তারা মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেন তারা। এর মধ্যে সপ্তাহব্যাপী গণস্বাক্ষর কর্মসূচিও অন্যতম। এতে দুই হাজার শিক্ষার্থী গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ