এইচএসসি প্রেরণা ভ্লগ এখানেই সমাপ্ত: রুশমিলা মুনজেরিন

রুশমিলা মুনজেরিন প্রেরণা
রুশমিলা মুনজেরিন প্রেরণা  © সংগৃহীত

২০২২ সালের উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষার প্রকাশিত ফলাফলে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন পরীক্ষা চলাকালে ভ্লগ ভিডিও বানিয়ে ভাইরাল হওয়া রুশমিলা মুনজেরিন প্রেরণা। তিনি ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজের ছাত্রী ছিলেন। পরীক্ষা চলাকালে তার বানানো ভ্লগ ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচিত হয়েছেন তিনি।

প্রকাশিত ফল নিয়ে নিজের ফেসবুকে দেওয়া এক ভ্লগ ভিডিওতে তিনি জানিয়েছেন, পরীক্ষা চলাকালে তিনি যে ভ্লগ ভিডিও বানিয়ে ভাইরাল হয়েছিলেন সেটির ইতি টেনেছেন তিনি। পরীক্ষা শেষ হওয়ায় এবার তিনি তার দর্শকদের জন্য নতুন কিছু নিয়ে হাজির হবেন। একইসঙ্গে পরীক্ষা চলাকালে তার বানানো ভ্লগ ভিভিও নিয়ে যারা সমালোচনা করেছেন সেটির জবাব দিয়েছেন রুশমিলা মুনজেরিন।

ভ্লগ ভিডিওতে তিনি বলেন, ‘‘আমি সবসময় দুষ্টামি করতে পছন্দ করি। তাই পরীক্ষার মধ্যেও দুষ্টামি করে ভ্লগ ভিডিও বানিয়েছি। যেটা বলতে চাই, সবকিছু বাদ দিয়ে পড়ালেখা করে লাভ নেই। অলরাউন্ডার হতে হবে। সব করতে হবে। সামনে এক্সাম বলে খাওয়া-দাওয়া বন্ধ করে দেবো, ভ্লগ করবো না, ঘুরতে যাবো না—বিষয়টি মোটেও এমন নয়। পরীক্ষা আমাদের জীবনের একটা অংশ। সবকিছু সচল রেখেই আমাদের পরীক্ষা দিতে হবে।’’

আরও পড়ুন: পরীক্ষার সময় ভ্লগ ভিডিও বানিয়ে ভাইরাল প্রেরণা পেলেন জিপিএ-৫

পড়ালেখা জীবনের সবকিছু না দাবি করে প্রেরণা বলেন, ‘‘সবকিছু বন্ধ করে আমরা শুধুমাত্র পড়ালেখা করবো—এটা আমি কখনো সমর্থন করি না। তবে অবশ্যই পড়ালেখা জীবনের জন্য গুরুত্বপূর্ণ। একইসঙ্গে আমি যে ভ্লগ ভিডিও বানাই সেটিও আমার জীবনের অন্যতম একটা অংশ। এটা নিয়ে কেউ কথা বললে আমি ভালো ফিল করি না।’’

প্রেরণার ফলাফলে দেখা গেছে তিনি বাংলা দুই পত্রে ১৭৪, ইংরেজি দুই পত্রে ১৭০, তথ্যপ্রযুক্তিতে ৯৫, ফিজিক্সের দুই পত্রে ১৯১, কেমিস্ট্রির দুই পত্রে ১৯৯, বায়োলজির দুই পত্রে ১৮৩, হায়ার ম্যাথের দুই পত্রে ১৯৭ করে নম্বর পেয়েছেন।

প্রাপ্ত ফলাফল নিয়ে প্রেরণা সবার উদ্দেশ্যে বলেন, সবাইকে একটা কথা বলতে চাই, যদি তুমি তোমার মন থেকে একটা কিছু করতে চাও এবং বিশ্বাস করো যে তুমি সেটা পারবে—সেক্ষেত্রে কে কি বললো সেদিকে না তাকিয়ে তুমি তোমার গতিতে এগিয়ে যাও।

ফলাফল নিয়ে তিনি আরও বলেন, রেজাল্টের দিনটা আমার জন্য এবং আমার পুরো পরিবারের জন্য অনেক আনন্দের একটা দিন ছিলো। দেশের মানুষজন আমার রেজাল্ট শুনে যেভাবে খুশি হয়েছেন একইভাবে আমার কাছের মানুষরাও খুশি হয়েছেন। এ মানুষগুলোই আমাকে অনেক বেশি সাপোর্ট করেছেন। আমি সবার কাছে দোয়া চাই, এইচএসসি প্রেরণা ভ্লগ এখানেই সমাপ্ত। এরপর থেকে নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হবো।


সর্বশেষ সংবাদ