সাকিবদের নতুন কোচ শ্রীরাম

শ্রীধরন শ্রীরাম
শ্রীধরন শ্রীরাম  © ফাইল ছবি

রাসেল ডমিঙ্গোর কানে খবরটা গেছে কিনা জানা নেই। শুনে না থাকলে আজ ঢাকায় পৌঁছেই জেনে যাবেন। টি২০ এশিয়া কাপে কোচ থাকছেন না তিনি। তার জায়গায় নিয়োগ দেয়া হয়েছে ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামকে। বিসিবির সঙ্গে শ্রীরামের চুক্তি হয়ে গেছে। দু -এক দিনের মধ্যেই কাজে যোগ দেবেন তিনি। যদিও এশিয়া কাপে প্রধান কোচের রোল পেতে জেমি সিডন্সও দৌড়ঝাঁপ করছেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল বৃহস্পতিবার (১৮ আগস্ট) মুখ ফসকে প্রধান কোচ হিসেবে সিডন্সের নাম বলে ফেলেন।

তবে সন্ধ্যায় বিসিবির একটি সূত্র জানিয়েছে, আইপিএলে কাজের অভিজ্ঞতা থাকায় শ্রীরামকেই প্রধান কোচ করা হবে। এশিয়া কাপ ভালো করলে বিশ্বকাপেও থাকবেন শ্রীরাম। দীর্ঘ মেয়াদেও টি২০ কোচ করা হতে পারে তাকে।

আরও পড়ুন: কাতার বিশ্বকাপে কত টিকেট বিক্রি হলো?

অস্ট্রেলিয়া প্রবাসী শ্রীরাম ভারত জাতীয় দলে খেলেছেন। ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত আটটি ওয়ানডে খেলেছেন তিনি। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তার। ২০১৫ সালে অস্ট্রেলিয়া ‘এ’ দলের ভারত সফরে কোচিং রোলে ছিলেন তিনি। ২০১৫ সালে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরেও ছিলেন। ২০১৯ সালে অ্যাশেজ সিরিজেও অস্ট্রেলিয়ার কোচিং স্টাফের অন্যতম সদস্য করা হয়েছিলো তাকে। ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ ছিলেন শ্রীরাম। তামিলনাড়ূর এ ক্রিকেটারের ঘরোয়া রেকর্ড খুবই সমৃদ্ধ। রঞ্জি ট্রফিতে এক মৌসুমে রেকর্ড ১০৭৫ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো করা ৪৬ বছর বয়সী অস্ট্রেলিয়া প্রবাসী এ ভারতীয়কে করা হচ্ছে টি২০ কোচ। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের কথায় বোঝা গেছে টেস্ট, ওয়ানডের মতো টি২০ দলেও ব্যাটিং কোচ হিসেবে থাকবেন জেমি সিডন্স।


সর্বশেষ সংবাদ