এক ওভারে ৩ উইকেট নিলেন মুস্তাফিজ

কলকাতা
মুস্তাফিজুর রহমান  © ফাইল ফটো

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে শেষ ওভারে মাত্র এক রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমান। 

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) কলকাতার বিপক্ষে দিল্লির হয়ে শুরু থেকেই দাপুটে বোলিং করেছেন কাটার মাস্টার। তবে উইকেট নিতে পারছিলেন না। প্রথম ৩ ওভারে উইকেট না পায়ার আক্ষেপ ঘোচালেন শেষ ওভারে বোলিং করতে এসে। এক ওভারেই শিকার করলেন ৩ উকেট। 

শেষ ওভারের দ্বিতীয় বলে মুস্তাফিজকে তুলে মারতে গিয়ে ক্যাচ হয়ে ফিরে যান আরকে সিং। এক বল পরেই মুস্তাফিজের ওয়াইড ইয়র্কারকে সীমানা ছাড়া করতে গিয়ে চেতন সাকারিয়ার তালুবন্দি হয়ে ফিরে যান নিতিশ রানা।

এরপর কিউই পেসার টিম সাউদিকে যে বলে বোল্ড করলেন মুস্তাফিজ সেটি ফ্রেমে বাঁধিয়ে রাখার মতো। ১৩৯ কিলোমিটার গতির নিখুঁত ইয়র্কার, সাউদি কিছু বুঝে উঠার আগেই তার স্ট্যাম্প কাঁপিয়ে দেন মুস্তাফিজ। ৪ ওভার বোলিং করে শেষমেশ মুস্তাফিজের বোলিং পরিসংখ্যান, ৪-০-১৮-৩!

আইপিএলের এবারের আসরে শুরুটা দারুণ করেছিলেন মুস্তাফিজুর রহমান। আসরে দলের প্রথম ম্যাচ মিস করলেও পরের ম্যাচে মাঠে নেমেই কিপটে বোলিং করে নিয়েছিলেন ৩ উইকেট। পরের ম্যাচগুলোতেও কিপটে বোলিংয়ের ধারাবাহিকতা ধরে রেখেছিলেন মুস্তাফিজ, তবে উইকেট আসছিল না। কলকাতার বিপক্ষে এই ম্যাচ দিয়ে আবারও উইকেটে ফিরলেন তিনি।

মুস্তাফিজের এই নৈপুণ্যের দিনে তার দল দিল্লিও আছে ভালো অবস্থানে। কলকাতাকে মাত্র ১৪৬ রানে বেঁধে ফেলার পর সে রান তাড়া করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাত ওভারে ২উইকেট হারিয়ে ৫৫ রান তুলেছে তারা।


x