ঢাকার যানজটে ক্রিকেট খেলার দৃশ্য ইএসপিএন ক্রিকইনফোর ফেসবুকে (ভিডিও)

ভাইরাল ক্রিকেট খেলার দৃশ্য
ভাইরাল ক্রিকেট খেলার দৃশ্য   © টিডিসি ফটো

রাজধানীবাসীর প্রাত্যহিক জীবনের অধিকাংশ সময়ই ট্রাফিক জ্যামে বসে কেটে যায়। শুধুমাত্র ট্রাফিক জ্যামের কারণেই বাসা থেকে বের হলেই অতিরিক্ত দুই-তিন ঘণ্টা সময় হাতে নিয়ে বের হতে হয়। এছাড়া ভিআইপি ব্যক্তিদের জন্য রাস্তায় রাজধানীবাসীর ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ তো রয়েছেই।

বোলার বল করছেন, অপরপ্রান্তে ব্যাটারও ব্যাট চালাচ্ছেন। ব্যাটারকে ঘিরে চারিদিকে রয়েছেন ফিল্ডাররা। এমন পরিবেশ ঢাকার বাহিরে লক্ষ্য করা গেলেও নগরের অলিগলিতে খুব একটা দেখতে পাওয়া যায় না।

সম্প্রতি রাজধানী ঢাকার রাস্তায় এমন একটি দৃশ্য দেশবাসীর নজর কেড়েছে। দীর্ঘ সময় যাবত ট্রাফিক জ্যামে বসে থাকার পর ব্যাট-বল হাতে অবসর ভোগান্তি কাটাতে রাস্তাতেই ক্রিকেট খেলছে একদল যুবক। এ যেন মীরপুরের ক্রিকেট মাঠের দৃশ্য। ব্যক্তিগত গাড়ি, মোটরবাইকে কিংবা বাসে বসে অনেকেই তাদের ক্রিকেট খেলায় বাড়তি আকর্ষণ যুগানোর জন্য বাহবা দিচ্ছেন।

কিন্তু হ্যাঁ, এটা কোন অফিসিয়াল ম্যাচ নয়। দেশের অন্যতম ব্যস্ত এই রাস্তায় আচমকা এমন ক্রিকেট ম্যাচের আগমন হল কি করে।

সম্প্রতি, ইএসপিএন ক্রিকইনফোর ফেসবুক পেজে ‘Dhaka shows how to play cricket in traffic’ শিরোনামে একটি ভিডিও ভাইরাল হয়েছে।

জানা যায়, প্রায় অনেক সময় যাবত যানজটে আটকা ছিল ঢাকা কলেজের একদল শিক্ষার্থী। আটকা থাকার পর কলেজগামী বন্ধুরা মিলেই হঠাৎ এই খেলার সূচনা করে।

দেশের ক্রিকেট অঙ্গন সাকিব আল হাসানের সাউথ আফ্রিকা সফর নিয়ে উত্তাল। তাই বলে কি বিসিবি কিংবা সাকিবের সিদ্ধান্তের অপেক্ষায় ক্রিকেট থমকে যাবে! সেই ভাবা সেই কাজ। অনেকটা কাজ নেই তো খই ভাজ। হয়ে যাক না একটা ক্রিকেট ম্যাচ!

ভিডিওটি কমেন্ট বক্সে সাইফুল উদ্দিন ইসরাত নামে একজন লিখেছেন, আমরা ঢাকার ট্রাফিক জ্যামে নিরাপদে পাঁচ দিনের টেস্ট ম্যাচ খেলতে পারি।

এদিকে, রায়হান মাইনউদ্দিন নামে আরেক ব্যক্তি অবাক হয়ে বলেছেন, আমি অবাক ট্রাফিক জ্যামে পিচের জন্য এতো জায়গা। কোন গাড়ি এসে লাইন ক্রস করছে না!

ইমরান চৌধুরী নামে একজন দাবি করেন ক্রিকেট এবং ট্রাফিক জ্যাম ঢাকার নিত্য দিনের অংশ।

তবে ঢাকার ট্রাফিক জ্যাম এবং ক্রিকেট খেলার সংযোগ নতুন কিছু নয়। এর আগে, ঢাকার ট্রাফিক জ্যাম নিয়ে হাসিঠাট্টা করেছেন জনপ্রিয় ধারাভাষ্যকার হারশা ভোগল। শুরুটা হারশা ভোগলের একটি টুইট থেকে। এছাড়া ভারতের অফস্পিনার অশ্বিন, জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও ঢাকার ট্রাফিক জ্যাম নিয়ে হাসিঠাট্টা করেছেন।


সর্বশেষ সংবাদ