বিপিএলে ফিরছে দর্শক, তবে...

দর্শক
দর্শক  © সংগৃহীত

এবার মাঠে বসে দেখা যাবে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) খেলা। সোমবার (১৪ ফেব্রুয়ারি) নকআউট পর্ব থেকেই মাঠে উপস্থিত হয়ে বিপিএলের খেলা দেখতে পারবেন দর্শকরা। তবে খুবই স্বল্প পরিমাণে। মাত্র তিন-চার হাজার দর্শককে টিকিট দেয়া হবে।

মাঠে ফিরছে দর্শক, কথাটা সত্য হলেও আছে নানান বাধ্যবাধকতা। বিসিবির তরফ থেকে করা হবে না টিকিট বিক্রি। ফ্র্যাঞ্চাইজিগুলো করবে এই কাজ, তাদের প্রয়োজনীয়তা অনুযায়ীই বিসিবি টিকিট সরবরাহ করবে। করোনার সকল বিধিনিষেধ মেনেই মাঠে প্রবেশ করবে দর্শক। বিসিবি আশা করছে তিন-চার হাজারের মতো দর্শক মাঠে বসে খেলা উপভোগ করতে পারবে। পুরো মাঠ জুড়েই দর্শকদের উপস্থিতি থাকবে, সুনির্দিষ্ট দুরত্ব বজায় রেখে।

আরও পড়ুন: বুয়েট-রুয়েট আউট, নিয়োগ পেলেন প্রাইভেটে পড়ুয়া উপাচার্যের মেয়ে

বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান তিনি বলেন, ‘২৫ হাজার দর্শকাসন বিশিষ্ট শেরে বাংলা স্টেডিয়ামে অল্প কয়েক হাজার (তিন-চার হাজার) দর্শককে খেলা দেখতে দেয়াটাও বিরাট ঝক্কির। কাকে রেখে কাকে দেয়া হবে। কেউ টিকিট পাবেন, কেউ পাবেন না- তা নিয়ে আবার সৃষ্টি হতে পারে হট্টগোল। তাই বিসিবি সিদ্ধান্ত নিয়েছে, টিকিট জনসাধারণের কাছে বিক্রি করা হবে না। অর্থ্যাৎ জনগনের জন্য টিকিট উন্মুক্ত করা হবে না। টিকিটগুলো বিসিবি থেকে দেয়া হবে সংশ্লিষ্ট ফ্রাঞ্চাইজিদের কাছে। অর্থ্যাৎ, নকআউট পর্বে যারা উঠে এসেছে এবং যেদিন যাদের খেলা তাদের কাছে টিকিটগুলো দেয়া হবে। তারা নিজ নিজ সমর্থকদের কাছে টিকিট বন্টন করবে।’

টিটুর দেয়া তথ্য অনুযায়ী আগামীকাল ১৪ ফেব্রয়ারী সোমবার থেকে স্বাস্থ্যবিধি মেনে (বাধ্যতামূলকভাবে মাস্ক পরে, দুটো ভ্যাকসিন নেয়ার সার্টিফিকেট দেখিয়ে) তিন থেকে চার হাজার দর্শক খেলা দেখতে মাঠে আসতে পারবেন।

বিপিএলের অবশিষ্ট অংশেও থাকছে না ডিআরএস। ডিআরএস ব্যবহারের সুযোগ থাকলেও পরিচালনা করার লোকের অভাবেই বিসিবি বিপিএলে ব্যবহার করতে পারছে না এই প্রযুক্তির। তবে আফগাননিস্তান সিরিজে থাকবে ডিআরএস; এমনটা নিশ্চিত করেছেন মিডিয়া কমিটির চেয়ারম্যান।


সর্বশেষ সংবাদ