৬ মাসের জন্য টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন তামিম

তামিম ইকবাল
তামিম ইকবাল  © সংগৃহীত ছবি

আগামী ছয় মাসের জন্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানালেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ​আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

আরও পড়ুন: ফুটবলে ভিসির নাম লিখে খেললেন শাবিপ্রবির শিক্ষার্থীরা

তামিম ইকবাল টি-টোয়েন্টি খেলবেন কী খেলবেন না, এ নিয়ে গত কয়েকদিন বেশ আলোচনার জন্ম দিয়েছে বাংলাদেশের ক্রিকেটে। তামিমের সঙ্গে আলোচনা করছেন বিসিবি সভাপতি এবং অন্য কর্মকর্তারা। অবশেষে আজ মিনিস্টার ঢাকার হয়ে অনুশীলন করতে নেমে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরা নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন তিনি।

অন্তত আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ পর্যন্ত না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তামিম। তবে প্রয়োজন হলে চলতি বছরের শেষদিকে হতে যাওয়া এই বিশ্বকাপে খেলতেও পারেন, এমন আভাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন: ‘ড্যাম কেয়ার’ দ্বিতীয় মেয়াদে নিয়োগপ্রাপ্ত উপাচার্যরা

তামিম বলেন, কয়েকদিন ধরে বোর্ডের অনেকের সঙ্গে, বিসিবি সভাপতি এবং ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস ভাই, কাজী ইনাম ভাইয়ের সঙ্গে মিটিং হয়েছে, কথাবার্তা হয়েছে। তারা চাচ্ছেন আমি টি-টোয়েন্টি কন্টিনিউ করি। অন্তত বিশ্বকাপ পর্যন্ত। তবে আমার বক্তব্যটা ভিন্নরকম ছিল। এখন দুই পক্ষ মিলে যেটা ভালো হয় ওই সিদ্ধান্ত নিয়েছি। আগামী ছয় মাস আমি টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে ভাবছি না। এই কয়েক মাস আমার পুরো ফোকাস টেস্ট ও ওয়ানডেতে থাকবে।

অবশ্য ভবিষ্যতে দরকার পড়লে থাকছেন বলে জানিয়েছেন তামিম। তিনি বলেছেন, আশা করি এই ছয় মাসে তরুণরা এত ভালো খেলবে যে আমার আর প্রয়োজন পড়বে না। তারপরও ছয় মাস পর আল্লাহ মাফ করুক যদি এমন সময় আসে ক্রিকেট বোর্ড, সিলেক্টর বা টিম ম্যানেজমেন্ট যদি মনে করে আমাকে দরকার। আমিও যদি তৈরি থাকি। তখন আবার এটা নিয়ে আলাপ হবে। কিন্তু এই ছয় মাস ভাবছি না।

 


সর্বশেষ সংবাদ