ব্যাংকের মালিক হচ্ছেন সাকিব আল হাসান

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © সংগৃহীত

দেশের ব্যাংকিং খাতে যুক্ত হচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। যদিও উদ্যোক্তা হিসেবে তার পরিচিতি নতুন নয়। রেস্টুরেন্ট ব্যবসা দিয়ে হাতে খড়ি হয় বিশ্ব সেরা অলরাউন্ডারের। পরে একে একে শেয়ারবাজার, স্বর্ণ আমদানি ও বিপণন, বিদ্যুৎকেন্দ্র, প্রসাধনী, ইভেন্ট ম্যানেজমেন্ট, ট্রাভেল এজেন্সি, হোটেল, কাঁকড়া ও কুঁচের খামারসহ বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করেন। এছাড়া দেশের বাইরে যুক্তরাষ্ট্র, সৌদি আরবসহ বিভিন্ন দেশে বড় অংকের বিনিয়োগও করেছেন তিনি।

সম্প্রতি খবর বেরিয়েছে, পিপলস ব্যাংকের দুইটি পরিচালক পদে আসছেন সাকিব আল হাসান। বাংলাদেশ ব্যাংকের কাছে লাইন্সেসের জন্য আবেদনও  করেছে ব্যাংকটি। সাকিবের সাথে তার মা শিরিন আক্তারও একটি মালিকানা পদ নিয়ে ব্যাংক পরিচালনা করবেন।

আরও পড়ুন- মেঘলার মৃত্যুর ঘটনায় ব্যবস্থা নিচ্ছে ঢাবি: প্রক্টর

উদ্যোক্তা হিসেবে ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হতে হলে প্রয়োজন হয় সর্বনিম্ন ২% শেয়ার ধারণের। সে হিসেবে পিপলস ব্যাংকের প্রতিটি পরিচালক পদের জন্য সর্বনিম্ন ১০ কোটি টাকা মূলধন জোগান দিতে হবে সাকিব আল হাসানকে। তবে ব্যাংকটির মালিকানায় আসতে তিনি ২৫ কোটি টাকারও বেশি মূলধন জোগান দিচ্ছেন।

এদিকে লাইসেন্সের জন্য প্রাথমিক মূলধন এরইমধ্যে সংগ্রহ করেছে ব্যাংকটি। লাইসেন্স পেলেই নিজেদের কার্যক্রম শুরু করবে পিপলস ব্যাংক।

সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেটের আইকন। দেশের সেরা খেলোয়াড়ের পাশাপাশি বিশ্ব সেরা অলরাউন্ডারের তকমাও রয়েছে তার গায়ে। খেলোয়াড়ি জীবনের পাশাপাশি ব্যবসায় নাম লিখিয়েও সুনাম কুড়িয়েছেন তিনি। 

আরও পড়ুন- এক কমিটিতেই পাঁচ বছর রাবি ছাত্রলীগ, উদাসীন কেন্দ্র

যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহমেদ শিশিরের সাথে ২০১২ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হোন বাংলাদেশের এই  অলরাউন্ডার। সাকিব-শিশির দম্পতির তিন সন্তান আছে। সন্তানরা মায়ের সাথে যুক্তরাষ্ট্রে বসবাস করছে।


সর্বশেষ সংবাদ