লিটনের রানে ডিসকাউন্টের হিড়িক!

লিটনের রানে ডিসকাউন্টের হিড়িক!
লিটনের রানে ডিসকাউন্টের হিড়িক!  © টিডিসি ফটো

ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানে হারলেও সামাজিক মাধ্যমে আলোচনার শীর্ষে রয়েছে লিটন দাসের রানের ওপর ডিসকাউন্টের নানান পণ্য বিক্রির অফার। এই তালিকায় রয়েছে পোশাক, খাবার, বই, ইলেকট্রনিক পণ্যসহ দৈনন্দিন জিনিসপত্র। ডিসকাউন্টের এই অফারকে বলা হচ্ছে ‘লিটন অফার’।

ফেসবুকে জার্সি বিক্রয়কারী প্রতিষ্ঠান ‘জার্সি ওয়ালা’ লিটন দাসের রানের ওপর ডিসকাউন্টের ঘোষণা দিয়ে বলেছে, ‘‘আজকে লিটন দাস যত রান করবে রিয়াল মাদ্রিদ আর বায়ার্ণ মিউনিখের জার্সিতে তত টাকা ছাড়।’’

দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানায়, প্রতিদিন তারা কয়েক শ’ জার্সি বিক্রি করেন। তাদের নিয়মিতই অনেক অফার চলমান থাকে। লিটন অফারটি স্রোতে গা ভাসানোর মত করে দিয়েছেন। তবে এ অফারটিতেও অনেক বেশি বিক্রি হয়েছে।

শুধু ‘জার্সি ওয়ালা’ না, গতকাল শুক্রবার বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ চলাকালে পুরো ফেসবুকজুড়ে ‘লিটন অফারে’ ছেয়ে গেছে। বিশেষ করে অনলাইনে যারা এরকম বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করেন তারা দীর্ঘদিন পর লিটনের রানে ফেরার সুযোগকে অফার হিসাবে কাজে লাগানোর চেষ্টা করেছেন।

ফেসবুকে ব্যাগ বিক্রয়কারী প্রতিষ্ঠান ‘সুটকেস’ একটি ব্যাগের ছবি দিয়ে লিখেছে, ‘‘আজকে লিটন দাস যত রান করবে এই ব্যাগে তত পার্সেন্ট ছাড় দেবো। রিস্ক নিয়ে নিলাম। ব্রিঃদ্রঃ খেলা শেষে প্রথম অর্ডারকারী একজনই পাবে এই ডিসকাউন্টটা।’’

ক্রীড়া বিশ্লেষকরা বলছেন, এবার বিশ্বকাপের অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচে লিটন শ্রীলংকার বিপক্ষে ১৬ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ১ রান করে আউট হন। পরে প্রথম রাউন্ডের তিন ম্যাচে তার রান যথাক্রমে ৫, ৬ ও ২৯। সাথে বাজে ফিল্ডিং ও ক্যাচ মিসের সমালোচনা নিয়ে গতকাল রানে ফেরায় ই-কমার্স প্রতিষ্ঠানগুলো একটি ‍সুযোগ নিয়েছে।

ই-কমার্স প্রতিষ্ঠান গ্রন্থিক ডটকম খেলা চলাকালে ঘোষণা দেয়, ‘‘আজকের ম্যাচে লিটন দাস যত রান করবে, গ্রন্থিকের সব বইয়ে পাবেন তত পার্সেন্ট কমিশন।’’

অফারটি ফেসবুকে রীতিমতো ভাইরাল হয়। এই অফারের বিষয়ে গ্রন্থিকের কর্ণধার রাজ্জাক রুবেল বলেন, টানা হারের কারণে হতাশায় নিমজ্জিত হচ্ছিল দেশের ক্রিকেটপ্রেমীরা। এদিকে দেশের অন্যতম প্রতিভাবান ব্যাটারদের অফ-ফর্মে থাকা নিয়েও তো কম সমালোচনা চলছে না, সব মিলিয়ে ক্রিকেটপ্রেমীদের মন চাঙা করতেই এই অফার।


সর্বশেষ সংবাদ