ছাড় দেবে না স্বাস্থ্য অধিদপ্তর

ভারত ফেরত সাকিব-মুস্তাফিজের ১৪ দিনের কোয়ারেন্টিন লাগবেই

সাকিব-মুস্তাফিজ
ক্রিকেটার সাকিব আল হাসান (ডানে) ও মুস্তাফিজুর রহমান  © ফাইল ফটো

বেশ কয়েকজন ক্রিকেটার ও টুর্নামেন্ট কর্মী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হতেই ঝুঁকি নিতে রাজি হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এ বছরের আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

আর এ খবরের পর সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে নিরাপদে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করতে চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সরকারের বিধি অনুযায়ী ভারত ফেরতদের ১৪ দিনের বাধ্যতামূলক করতে হবে। সাকিব-মুস্তাফিজরাও এর আওতায় পড়বেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‘সাকিব ও মুস্তাফিজের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। বিসিবির পক্ষ থেকে আমাদের কাছে আবেদন করেছিল কিন্তু আমরা না করে দিয়েছি। কারণ নিয়মানুযায়ী ওদের ১৪ দিনের কোয়ারেন্টিন করতেই হবে।’

গত ২৫ এপ্রিল থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্ত বন্ধ রয়েছে। চলাচল করছে না কোনো ফ্লাইট। আইপিএল স্থগিত হওয়ার পর সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে বিশেষ ছাড়পত্র নিয়ে দুই ক্রিকেটারকে নিজেদের ব্যবস্থায় ফেরানোর পরিকল্পনা করে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ফ্লাইট চালু নেই, তাদের যদি আনতে হয়, বিশেষ আয়োজনে হবে। ভারতের সঙ্গে যেহেতু ফ্লাইট বন্ধ, সেহেতু বিশেষ ব্যবস্থাই লাগবে।’

এবাবরের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অংশ নিয়েছেন সাকিব আল হাসান আর রাজস্থান রয়্যালসের জার্সিতে মাঠ মাতিয়েছেন মুস্তাফিজুর রহমান। সাকিব তিনটি আর মুস্তাফিজ অংশ নেন সাতটি ম্যাচে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ