বিপর্যয় কাটিয়ে তামিমের হাফ সেঞ্চুরি

বিপর্যয় কাটিয়ে তামিমের হাফ সেঞ্চুরি
  © সংগৃহীত

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলেতে সিরিজের প্রথম টেস্টে মাঠে নেমেছে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি মুমিনুলদের। দলীয় ৮ রানে প্যাভেলিয়নে ফিরে যান ওপেনার সাইফ হাসান। ৬ বল খেলে কোন রান করতে পরেনি সাইফ।

তবে আরেক ওপেনার তামিমের ঝড়ো ব্যাটিংয়ে প্রাথমিক বিপর্যয় কাটিয়েছে বাংলাদেশ। এরই মধ্যে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫৩ বলে ৫১ রান নিয়ে তামিম ইকবাল এবং ৫৮ বলে ২০ রান নিয়ে ক্রিজে আছেন নাজমুল হাসান শান্ত। ২০ ওভার শেষে দলীয় সংগ্রহ ৭৪ রান।

এই টেস্টে তিন পেসার নিয়েই মাঠে নামছে বাংলাদেশ। সাথে রয়েছেন দুজন স্পিনার- মেহেদী মিরাজ ও তাইজুল। তিন পেসার হলেন- তাসকিন, আবু জায়েদ ও এবাদত হোসেন। অপর দিকে লঙ্কানদের দলে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তিনি ছিলেন না। ফিরেছেন লাহিরু কুমারাও। লঙ্কানদের দলেও রয়েছেন তিন পেসার। সঙ্গে রয়েছেন একজন বিশেষজ্ঞ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, নিরোশান দিকবিলা (উইকেটকিপার), ওশাদা ফার্নান্দো ও অ্যাঞ্জেলো ম্যাথুজ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ