ভারতে ক্রিকেট খেলতে যাচ্ছে পাকিস্তান

ভারতে ক্রিকেট খেলবে পাকিস্তান
ভারতে খেলতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল  © ইন্টারনেট

চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৯টি ভেন্যু ঠিক করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এ ভেন্যুগুলোতেই হবে বিশ্বকাপের সব ম্যাচ। এছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, ভিসা নিয়ে পাকিস্তানসহ কোনও দেশের জন্যেই সমস্যা হবে না। ফলে বহু বছর পর চিরবৈরি দেশ ভারতের মাটিতে ক্রিকেট খেলার পথ খুলছে পাকিস্তানের।

বিসিসিআইয়ের সচিব জয় শাহ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ভিসা নিয়ে পাকিস্তানিদের সমস্যা হবে না। পাকিস্তান ক্রিকেট দলের ভিসার বিষয়টি সমাধান হয়েছে। তবে দেশটির সমর্থকরা খেলা দেখতে ভারতে আসতে পারবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়। এ সিদ্ধান্ত সময়মতো নেওয়া হবে। আমরা আইসিসিকে নিশ্চিত করেছিলাম, এর সমাধান হবে।

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯টি ভেন্যুর মধ্যে রয়েছে, মুম্বাই, দিল্লি, চেন্নাই, আহমেদাবাদ, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা এবং লক্ষ্নৌ। এর মধ্যে আহমেদাবাদ, লক্ষ্নৌ, চেন্নাই ও হায়দরাবাদ নতুন করে অন্তর্ভুক্ত করা হয়েছে। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এ চারটি ভেন্যুতে হয়নি।

এবার বাদ গেছে মোহালি এবং নাগপুর। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল খেলা হতে পারে বলে জানা গেছে। প্রাথমিক পর্বের খেলা হবে ধর্মশালা ও লক্ষ্নৌতে। গত বিশ্বকাপের মতো এবারও বাংলাদেশ প্রাথমিক পর্বে ধর্মশালায় খেলতে পারে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ