মিরাজের সেঞ্চুরির অপেক্ষা, লড়াইয়ের বার্তা বাংলাদেশের

মেহেদী হাসান মিরাজ
মেহেদী হাসান মিরাজ  © সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের টেস্ট অধ্যায় শেষই বলা যায়। চলমান মিরপুর টেস্টে সাকিবের অনুপস্থিতিতে মেহেদী হাসান মিরাজকেই পালন করতে হচ্ছে দলের মূল অলরাউন্ডারের ভূমিকা। যার ফলে ব্যাটিং অর্ডারেও উন্নতি হয়েছে তার। আট থেকে উপরে উঠে সাত নম্বরে ব্যাট করছেন। দ্বিতীয় ইনিংসে দলের প্রয়োজনে আরও একবার ব্যাট হাতে জ্বলে উঠেলেন তিনি। সব কিছু ঠিকঠাক থাকলে সেঞ্চুরিও পেতে পারেন এই অলরাউন্ডার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে লড়ছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে ব্যাট হাতে মাত্র ১৩ রান করেন মিরাজ। বল হাতে নেন ২ উইকেট। তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে নিজের ব্যাটিং দক্ষতার জানান দিলেন এই অলরাউন্ডার। তৃতীয় দিন বিকেলে আলোকস্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে অপরাজিত রইলেন ৮৭ রানে। 

আরও পড়ুন: সাকিবের বিকল্প কি মিরাজ হতে পারবেন?

মিরাজের ৮৭ রানের ইনিংসটি ৯ চার ও ১ ছক্কায় সাজানো। আগামীকাল বৃহষ্পতিবার (২৪ অক্টোবর) চতুর্থ দিনের খেলা শুরু হবে। মিরাজ যদি সেঞ্চুরি পান, তবে দলের লিড যেমন বাড়বে, তেমনই বাড়বে লড়াইয়ের বার্তা। তৃতীয় দিনের খেলা শেষে ৮৭ রানে ব্যাটিং করছেন মিরাজ, নাঈম অপরাজিত ১৬ রানে। বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২৮৩, লিড ৮১ রানের। 

যদি লিডকে বাড়িয়ে নেওয়া যায় ১৫০-১৮০ রানে, জয়ের স্বপ্নও তখন দেখতে পারে দল। সেই আশা জিইয়ে আছে মিরাজ এখনও টিকে আছেন বলেই। এই সময়ে ব্যাটে-বলে বাংলাদেশের সবচেয়ে ধারাবাহিক টেস্ট ক্রিকেটার নিজের মূল্য বুঝিয়ে দিয়েছেন আরও একবার।

এর আগে টেস্ট ক্যারিয়ারের নবম ফিফটি পান মিরাজ। কিছুদিন ধরে ব্যাট হাতে তিনি ছন্দেই ছিলেন। ভারত সফরে রান না পেলেও পাকিস্তান সফরের দুই টেস্টে দুটি ফিফটি করেছিলেন। সেই ফিফটি দুটোও এসেছিল দলের বিপদের সময়ে। এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দলেরও প্রয়োজনে দাঁড়িয়ে গেলেন এই অলরাউন্ডার।


সর্বশেষ সংবাদ