৫৬ রানে অলআউট আফগানরা, সেমিফাইনালে সর্বনিম্ন রানের রেকর্ড

৫৬ রানে অলআউট আফগানরা
৫৬ রানে অলআউট আফগানরা  © সংগৃহীত

টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার সামনে দাঁড়াতেই পারলেন না আফগানরা। সেমিফাইনালে এসে ভিন্নরূপে দেখা গেল আফগানিস্তানকে। আসরজুড়ে দুর্দান্ত খেলা উপহার দেয়া রশিদ খানেরা গড়লেন লজ্জার রেকর্ড। মাত্র ৫৬ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম কোন দল হিসেবে সেমিফাইনালে একশ রানের আগে অলআউট হল। তার পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটেও এটি আফগানিস্তানের সর্বনিম্ন স্কোর। 

আজ বৃহস্পতিবার সকালে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। যেখানে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রশিদ খান। তবে প্রোটিয়া বোলারদের তোপে ১১.৫ ওভারে মাত্র ৫৬ রানেই থেমেছে আফগানিস্তানের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এদিন নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন রানে অল আউট হয়েছে আফগানিস্তান। এর আগে, ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে ৭২ রানে অল আউট হয়েছিল তারা। দশ বছর পর ইতিহাস গড়ার মঞ্চে বিব্রতকর রেকর্ডকে সঙ্গী করলো আফগানিস্তান। 

এর আগে, টস জিতে ব্যাট করতে নামে আফগানরা। একের পর এক পড়তে থাকে উইকেট। আজমতউল্লাহ ওমরজাই করেছেন ১২ বলে ১০ রান। এছাড়া, ২ সংখ্যার রান করতে পারেননি আউট হওয়া কেউই। দক্ষিণ আফ্রিকায়ের হয়ে মার্কো জানসেন ও তাবরাইজ শামসি নিয়েছেন ৩টি উইকেট। এ ছাড়াও কাগিসো রাবাদা, এনরিখ নর্কিয়া ২টি এবং কেশভ মহারাজ ও পেয়েছেন ১টি উইকেট।

এদিকে, দক্ষিণ আফ্রিকা এবারের আসরে এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি। গ্রুপ পর্বের পর সুপার এইটেও সব ম্যাচেই জিতেছে তারা। অন্যদিকে গ্রুপ পর্ব ও সুপার এইটে একটি করে ম্যাচে হেরেছে আফগানিস্তান। ফলে দক্ষিণ আফ্রিকার ফাইনালে যাবার পথ এখন অনেকটাই সুগম। তিন-তিনবার সেমিফাইনালে আটকে যাবার পর এবার প্রথমবারের ফাইনালে উঠার হাতছানি তাদের সামনে।


সর্বশেষ সংবাদ