বিসিবি পরিচালক আলমগীর খান আর নেই

বিসিবি পরিচালক আলমগীর খান
বিসিবি পরিচালক আলমগীর খান  © সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর খান আলো মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। বনানীর এক হাসপাতালে আজ সকালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

বুধবার (১৯ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবি লিখেছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে বিসিবি পরিচালক জনাব আলমগীর খান আলো আজ সকালে বনানীর এক হাসপাতালে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন)। তাঁর জানাজার নামাজ বারিধারা ডিওএইচএস মসজিদে বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। বরিশালে আগামীকাল তাঁকে দাফন করা হবে।’

দীর্ঘদিন ধরেই আলো অসুস্থতায় ভুগছিলেন। ক্রীড়া সংগঠক হিসেবে তাঁর বেশ সুনাম ছিল। বিসিবি পরিচালক হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন আলো। তিনি ক্রিকেটের পাশাপাশি ফুটবল ফেডারেশনের সঙ্গেও যুক্ত ছিলেন। কয়েক মেয়াদেই তিনি ফুটবল ফেডারেশনের নির্বাহী সদস্য ছিলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেছেন। ক্রীড়াঙ্গনের বহুমুখী সংগঠক আলোর মৃত্যুতে দেশের ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। 

বিসিবিতে শোকের ছায়া গতকাল থেকেই। বোর্ডের সিনিয়র কোচ জাফরুল এহসান ৬০ বছর বয়সে গতকাল চলে যান না ফেরার দেশে। তিনি ছিলেন লেভেল-৩ সার্টিফায়েড কোচ। বিপিএল, বিসিএলসহ বাংলাদেশ নারী দল ও বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্ব পালন করেন তিনি। বিসিবির হাইপারফরম্যান্স ইউনিটের ব্যাটিং কোচও ছিলেন তিনি।

 

সর্বশেষ সংবাদ