যুক্তরাষ্ট্রকে হারাতে পারল না ব্রাজিল

যুক্তরাষ্ট্র বনাম ব্রাজিলের ম্যাচের একটি মুহূর্ত
যুক্তরাষ্ট্র বনাম ব্রাজিলের ম্যাচের একটি মুহূর্ত  © সংগৃহীত

কোপা আমেরিকার আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচটা জিততে পারল না ব্রাজিল। ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়াল্ড স্টেডিয়ামে স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ২০ জুন থেকে কোপা আমেরিকা শুরুর আগে এটাই ছিল ব্রাজিলের শেষ প্রীতি ম্যাচ।

১৭ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। রাফিনিয়ার পাস থেকে বাঁ পায়ের নিচু শটে গোল করেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার। তাঁর গোলের ৯ মিনিট পরই সমতায় ফেরে যুক্তরাষ্ট্র। মিডফিল্ডার হোয়াও গোমেজ ফাউল করায় ফ্রি কিক পেয়েছিল স্বাগতিকেরা। মানবদেয়ালের নিচ দিয়ে মাটি কামড়ানো শটে ফ্রি কিক থেকে যুক্তরাষ্ট্রকে সমতাসূচক গোলটি এনে দেন এসি মিলান অ্যাটাকিং মিডফিল্ডার। কোপা আমেরিকা শুরুর আগে এটা যুক্তরাষ্ট্রেরও শেষ ম্যাচ।

ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে বল দখল ও আক্রমণে ছিল ব্রাজিলের স্পষ্ট প্রাধান্য। ৬১ শতাংশ সময় বল পায়ে রেখে গোলমুখে দলটি শট মারে ২৫টি। এর মধ্যে লক্ষ্যে ছিল ১১টি। কিন্তু বল স্রেফ একবারই জালে পাঠাতে পারে তারা। অন্যদিকে, গোলমুখে যুক্তরাষ্ট্রের নেওয়া ১২টি শটের সাতটি ছিল লক্ষ্যে।

দ্বিতীয়ার্ধে ভিনিসিয়ুস জুনিয়র ও বদলি হিসেবে নামা এন্দ্রিকের সামনে ভালো কিছু সুযোগ আসে। তবে সেগুলোকে পূর্ণতা দিতে পারেননি তারা। যোগ করা সময়ের একদম শেষ মুহূর্তে কর্নার পায় ব্রাজিল। ডি-বক্সে সতীর্থের হেডের পর ফাঁকায় বল পেয়ে যান ভিনিসিয়ুস। তবে দুর্ভাগ্যক্রমে তার শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

এর আগে যুক্তরাষ্ট্রও অল্পের জন্য পায়নি জয়সূচক গোলের দেখা। সতীর্থের পাসে ৬৮তম মিনিটে গোলরক্ষককে একা পেয়ে যান পুলিসিক। তবে তার প্রচেষ্টা ঝাঁপিয়ে রুখে ব্রাজিল শিবিরে স্বস্তি দেন অ্যালিসন।

কোপা আমেরিকার আগে নিজেদের ঝালাই করে নিতে এটাই ছিল ব্রাজিলের শেষ প্রীতি ম্যাচ। আগামী ২১ জুন যুক্তরাষ্ট্রেই শুরু হতে যাওয়া আসরে তারা খেলবে 'ডি' গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষরা হলো কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকা।


সর্বশেষ সংবাদ