পাকিস্তানের লাহোরে ভারতের ম্যাচ রেখে চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি 

  © সংগৃহীত

আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। লাহোরে ভারত-পাকিস্তানের ম্যাচ রেখে খসড়া সূচি আইসিসির কাছে পাঠিয়েছে আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সংবাদ মাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি রাখা হয়েছে। কবে কোন ম্যাচ রাখা হবে তা নিয়ে এখনও কাজ চলছে। তবে খসড়া সূচিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারত ও পাকিস্তানের ম্যাচ রাখা হয়েছে। ম্যাচটি হবে লাহোর স্টেডিয়ামে। 

২০ দিনের টুর্নামেন্টটি লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিতে রাখা হয়েছে। এর মধ্যে লাহোরে সাত ম্যাচ রাখা হয়েছে, করাচিতে তিনটি ও রাওয়ালপিন্ডিতে পাঁচ ম্যাচ রাখা হয়েছে। এর মধ্যে করাচি ও রাওয়ালপিন্ডিতে রাখা হয়েছে সেমিফাইনালের ম্যাচ দুটি। তবে ভারত যদি সেমিফাইনালে যেতে পারে সেক্ষেত্রে গ্রুপ পর্বের মতো সেমির ম্যাচও লাহোরে নিয়ে যাওয়া হবে। 

ভারত অবশ্য পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যেতে চায় না। গত বছরের এশিয়া কাপের মতো হাইব্রিড পদ্ধতিতে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের প্রস্তাব আছে ভারতের পক্ষ থেকে। তবে পিসিবি ও আইসিসি এখনই হাইব্রিড পদ্ধতি নিয়ে আলোচনায় যেতে চায় না। তারা সূচি ও অন্যান্য প্রস্তুতি সেরে রাখতে চায়। এখন সব চোখ থাকবে ভারতের সরকার ও বিসিসিআই-এর সিদ্ধান্তের প্রতি। 

 

সর্বশেষ সংবাদ