পার্পল ক্যাপ দিয়ে মোস্তাফিজকে প্রশংসায় ভাসালেন জাদেজা

পার্পল ক্যাপ পড়িয়ে দিচ্ছেন জাদেজা
পার্পল ক্যাপ পড়িয়ে দিচ্ছেন জাদেজা  © সংগৃহীত

ভিসা সংক্রান্ত কাজে বাংলাদেশে এসে মোস্তাফিজুর রহমানকে একটি ম্যাচের জন্যও পায়নি চেন্নাই সুপার কিংস। আইপিএলের সবচেয়ে সফল দলটি তার অভাব অনুভব করেছিল। মাঠে ফেরার পর পুরান রুপে ফিরলেন ফিজ। ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।

প্রথম ইনিংস শেষে তার সতীর্থ রবীন্দ্র জাদেজাও ফিজের প্রশংসা করেন। ফিজ-জাদেজাদের দারুণ বোলিংয়ের কারণে চেন্নাইয়ে মাঠে আজ দিশেহারা কলকাতা নাইট রাইডার্স। টানা তিন ম্যাচে জয় পাওয়া দলটি মাত্র ১৩৪ রানের স্কোর করতে সক্ষম হয়েছে। কিন্তু তাদের শুরুটা এমন ছিল না। সুনীল নারিন এবং রঘুবংশী ঝড় শুরু করলেও পরে সেটা থেকে যায় ।

জাদেজা তার নিয়ন্ত্রিত বোলিংকে কাজে লাগিয়ে সুবিধা নেন। দুরন্ত বোলিং করে নিয়েছেন ৩ উইকেট। তবে ফিজকে কৃতিত্ব দিতে ভুল করেননি ভারতীয় এই স্পিন অলরাউন্ডার। মুস্তাফিজ নিজের চতুর্থ ম্যাচ খেলতে নেমে পেয়েছেন পার্পল ক্যাপ। এখন পর্যন্ত চলতি আইপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ ৯ উইকেট দখলে গেছে ফিজের। পুনরায় এই কীর্তি দখল নেওয়ার পর ইনিংসের বিরতিতে টাইগার পেসারকে পার্পল ক্যাপ তুলে দেন জাদেজা।

এসময় তিনি ফিজকে নিয়ে বলেন, ‘এ উইকেটে সে (মোস্তাফিজ) খুবই কার্যকরী। সে খুব ভালো স্লো বল করেছে, আমার মনে করি সে দুর্দান্ত করেছে।’ তবে শিশিরের কারণে পিচ থেকে কলকাতার ব্যাটারদের সুবিধা পাওয়ার কথাও জানান জাদেজা, ‘যখন শিশির জমতে শুরু করে, পিচের আচরণ বদলে যায়।

তবে ব্যাটিংয়ের জন্য এটি সুবিধা করে দেয়। কিছুটা স্লো টার্ন ছিল, যদিও সেটাকে র‍্যাঙ্ক টার্নার বলা চলে না। বল ঠিকভাবে ব্যাটে যাচ্ছিল না, তাই স্টাম্প টার্গেট করে বোলিং করতে থাকি। এখন স্বাভাবিকভাবে খেললে আশা করি সহজেই আমরা ম্যাচটি জিতব।’


সর্বশেষ সংবাদ