দুঃসময়ে দানি আলভেজের পাশে দাঁড়ালেন নেইমার

নেইমার জুনিয়র ও দানি আলভেজ
নেইমার জুনিয়র ও দানি আলভেজ  © সংগৃহীত

নারী নিপীড়নের অভিযোগ জেলবন্দী জীবন কাটাচ্ছেন ব্রাজিলের সাবেক তারকা দানি আলভেজ। সেই সঙ্গে রয়েছে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের মামলাও। তাতে আলভেজ সব সম্পত্তি আপাতত বাজেয়াপ্ত করা হয়েছে। লম্বা সময় ধরে ফুটবলের বাইরে থাকা এবং সম্পদ বাজেয়াপ্ত হওয়ায় চরম দুর্বিপাকে পড়েছেন আলভেস। তার এমন দুঃসময়ে বড় অঙ্কের আর্থিক সহায়তা নিয়ে পাশে দাঁড়ালেন বন্ধু নেইমার জুনিয়র।

ব্রাজিল সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গত আগস্টে নিজ উদ্যোগে স্প্যানিশ কোর্টের কাছে দেড় লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা) পাঠিয়েছেন নেইমার। সেই সঙ্গে একজন আইনজীবীও নিয়োগ করেছেন আলভেজের জন্য।  গত ২০২২ সালের ৩০ ডিসেম্বর বার্সেলোনার সাটন নাইটক্লাবে বন্ধুদের নিয়ে পার্টি করছিলেন আলভেস। সেখানেই এক নারীকে নিপীড়নের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

খেলোয়াড়ি জীবনে বেশ লম্বা সময় একসঙ্গে কাটিয়েছেন নেইমার জুনিয়র এবং দানি আলভেজ।  জাতীয় দলের পাশাপাশি ক্লাব ফুটবলে বার্সেলোনা এবং পিএসজিতে একইসঙ্গে খেলেছেন তারা।

স্প্যানিশ সংবাদমাধ্যম এবিসি জানিয়েছে, নাইট ক্লাবের বাথরুমে ২৩ বছর বয়সী এক নারীকে যৌন নিপীড়ন করেন আলভেস। সাবেক বার্সেলোনা ডিফেন্ডারের এমন কাণ্ডের পর ঘাবড়ে যান সেই নারী। পরে বন্ধু ও নিরাপত্তাকর্মীদের ডাকতে শুরু করেন। বন্ধুরা তাকে নিরাপদ জায়গায় সরিয়ে নেন। এই ফাঁকে আলভেস ঘটনাস্থল থেকে চলে যান। পরে এক বিবৃতিতে ঘটনাটি অস্বীকার করেন তিনি।

এরপর ২০ জানুয়ারি সাক্ষ্য দেওয়ার সময় তাকে গ্রেফতার করে স্প্যানিশ পুলিশ। এরপর জামিন আবেদন করলেও পাবলিক প্রসিকিউটর তা দেননি। বরং পাঠানো হয় জেলে। সেই থেকে প্রায় এক বছর ধরে জেলেই আছেন তিনি। এমনকি জামিন আবেদন করেও কাজ হয়নি।


সর্বশেষ সংবাদ