হাসপাতালে মা, তবুও ফাইনালে মাঠে নেমেছিলেন শামি

মোহাম্মাদ শামি ও মা আঞ্জুম আরা
মোহাম্মাদ শামি ও মা আঞ্জুম আরা  © সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর ঘরের মাটিতে বিশ্বকাপে লাগামহীন ঘোড়ার মতই ছুটছিল ভারত। তবে ফাইনাল ম্যাচে অজিদের কাছেই হারতে হলো ৬ উইকেটের ব্যবধানে। তাতে করে এক যুগ পর ঘরের মাটিতেই ফের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নও ভেস্তে গেল তাদের। ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামার কয়েক ঘণ্টা আগেই মায়ের অসুস্থতার খবর পেয়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মাদ শামি। 

তার পরেও ফাইনালে খেলতে নেমেছিলেন তিনি। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। প্রতিযোগিতা শেষ হওয়ার পরে জানা গিয়েছে এই খবর। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যম শামির মায়ের অসুস্থতার কথা জানিয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, রবিবার সকাল থেকেই অসুস্থ ছিলেন শামির মা অঞ্জুম আরা। জ্বর হয়েছিল তাঁর। পরে শারীরিক অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি করাতে হয় তাঁকে। তার পরেই খবর দেওয়া হয় শামিকে। ভারতীয় বোলার সঙ্গে ফাইনালের প্রস্তুতি সারছেন। মায়ের অসুস্থতার খবর পেয়েও মাঠে নামেন তিনি। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় শামিকে।

শামির মা এখন কেমন আছেন, বা হাসপাতাল থেকে তাঁকে ছাড়া হয়েছে কি না সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে, আঞ্জুম আরার একটি ভিডিও শেয়ার হয়েছিল। সেখানে ছেলে মোহাম্মদ শামি এবং টিম ইন্ডিয়াকে ফাইনালের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। আঞ্জুম আরা তার সংক্ষিপ্ত বার্তায় বলেন, 'আমি চাই তারা বিশ্বকাপ জিতুক এবং দেশে আনন্দ এনে দিক।'

আরও পড়ুন: বিশ্বকাপের ফাইনালে রোহিত-কোহলির আউট দেখে বৃদ্ধের মৃত্যু

চলতি বিশ্বকাপে ভারতের সব থেকে সফল বোলার মোহাম্মাদ শামি। বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। মাত্র ৭ ম্যাচ খেলে ২৪টি উইকেট নিয়েছেন তিনি। এর আগে এক বিশ্বকাপে ভারতের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন জাহির খান। তাঁকে ছাপিয়ে গিয়েছেন শামি।

চলতি বিশ্বকাপে তিনটি ম্যাচে ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন ভারতীয় পেসার। সেমিফাইনালে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে তাঁর ৭ উইকেট খেলার ছবিটাই বদলে দেয়। ফাইনালেও শুরুটা ভাল করেছিলেন। কিন্তু শেষটা ভাল হল না। হারের জ্বালা নিয়েই মাঠ ছাড়তে হল তাঁকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


সর্বশেষ সংবাদ