অধিনায়কত্ব ছাড়লেন বাবর আজম

বাবর আজম
বাবর আজম  © সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর ক্রিকেটের সব ফরমেটের অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছেন বাবর আজম। বিশ্বকাপের এবারের আসরে তার নেতৃত্বে পাকিস্তান ক্রিকেট দল নয়টি ম্যাচে মাত্র চারটি জয় নিয়ে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে। আজ বুধবার (১৫ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায় বাবর আজম তার অধিনায়কত্বের পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দেন।

তিনি বলেন, ‘আমি স্পষ্টভাবে সেই মুহূর্তটি মনে করি যখন আমি ২০১৯ সালে পিসিবি থেকে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়ার জন্য ডাক পেয়েছি। গত চার বছরে, আমি মাঠে এবং মাঠের বাইরে অনেক উঁচু-নিচু অভিজ্ঞতা পেয়েছি। কিন্তু আমি আন্তরিকভাবে এবং আবেগের সাথে ক্রিকেট বিশ্বে পাকিস্তানের গর্ব ও সম্মান বজায় রাখার লক্ষ্য রেখেছিলাম।

পাকিস্তানের এই ক্রিকেটার আরও বলেন, ‘আজ, আমি সব ফরম্যাটে পাকিস্তানের অধিনায়কের পদ থেকে সরে যাচ্ছি। এটি একটি কঠিন সিদ্ধান্ত কিন্তু আমি মনে করি এই আহ্বানের জন্য এটি সঠিক সময়। আমি তিনটি ফরম্যাটেই একজন খেলোয়াড় হিসেবে পাকিস্তানের প্রতিনিধিত্ব চালিয়ে যাব। নতুন অধিনায়ক এবং দলকে আমার অভিজ্ঞতা এবং নিষ্ঠার সাথে সমর্থন করি। আমি এই গুরুত্বপূর্ণ দায়িত্ব আমাকে অর্পণ করার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই।’

সর্বশেষ এই বিশ্বকাপে পাকিস্তানের হয়ে ৪০ গড়ে এবং ৮২.৯০ স্ট্রাইক রেটে তৃতীয় সর্বোচ্চ ৩২০ রান করেছেন বাবর আজম।


সর্বশেষ সংবাদ