পাকিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ

ক্রিকেটারদের উৎসব
ক্রিকেটারদের উৎসব  © ফাইল ফটো

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। এ ম্যাচের জন্য কৌশলগতভাবে একদিন আগেই একাদশ ঘোষণা করেছে স্বাগতিকরা। অবশ্য সে তালিকায় খানিকটা পিছিয়ে টাইগাররা।

বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। ম্যাচটি মাঠে গড়াবে দুপুর সাড়ে ৩টায়।

লাহোরের এই পিচে খেলা বেশ কঠিন, সে কথা আগেই জানিয়েছেন বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদ। তবে কঠিন এই কন্ডিশনেও নিজেদের সেরাটা দিয়েই লড়াই করতে চায় লাল-সবুজের প্রতিনিধিরা। 

ভীষণ স্নায়ুচাপ নিয়ে গত রোববার গাদ্দাফি স্টেডিয়ামেই আফগানিস্তানকে উড়িয়ে সুপার ফোরে উঠেছে বাংলাদেশ। এই অভিজ্ঞতা কাজে লাগবে পাকিস্তানের বিপক্ষে। এবারের টুর্নামেন্টে দারুণ ফর্মে আছেন টাইগার বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আফগানদের বিপক্ষে ৩ উইকেট নিয়েছেন তিনি। রিদমে থাকলে পাক ব্যাটাররাও তার বিপক্ষে খেলতে হিমশিম খেতে পারেন।

শরিফুলের সঙ্গে পেস আক্রমণ সামলাবেন গতিতারকা তাসকিন আহমেদ ও হাছান মাহমুদ। গত ম্যাচে ওপেনিংয়ে নেমে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন মেহেদী হাসান মিরাজ। ফলে এদিনও ইনিংসের গোড়াপত্তন করতে পারেন তিনি। 

আগের ম্যাচে মিরাজের সঙ্গে ভালো সূচনা এনে দিয়েছিলেন নাইম শেখ। ফলে দলে টিকে যেতে পারেন তিনি। সেক্ষেত্রে ওয়ানডাউনে নামবেন লিটন। চার নম্বরে নামবেন সাকিব আল হাসান। পাঁচে ও ছয়ে যথারীতি ব্যাট করবেন তাওহিদ হৃদয় এবং মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। দলের হয়ে স্পিন আক্রমণ সামলাবেন সাকিব। তাকে সঙ্গ দেবেন মিরাজ।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ
নাইম শেখ, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), শামিম হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।


সর্বশেষ সংবাদ