সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নেইমার এখন আল হিলালের

নেইমার এখন আল হিলালের
নেইমার এখন আল হিলালের  © সংগৃহীত

পিএসজি ছেড়ে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। আল-হিলাল প্রেসিডেন্ট ফাহাদ বিন নাফেল বরণ করে নিয়েছেন নেইমারকে। রিয়াদে গিয়ে চুক্তি সাক্ষর থেকে, ফটোসেশনে অংশ নেয়ার কাজটাও করেছেন ব্রাজিলিয়ান তারকা। প্রতি বছর ১৫০ মিলিয়ন ইউরো করে পাবেন নেইমার। চুক্তির ছবি আর ১০ নম্বর জার্সি তুলে দেয়ার ছবি প্রকাশ করেছে তারা।

মঙ্গলবার (১৫ আগষ্ট) রাতে এলো আনুষ্ঠানিক ঘোষণা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খবরটি জানিয়ে নিজেদের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেছে আল-হিলাল। ক্যাপশনে নেইমারের বক্তব্যে লেখা হয়েছে, ‘আমি এখন সৌদি আরবে, আমি হিলালি।’

আল হিলালের সঙ্গে নেইমারের দুই বছরের চুক্তি হয়েছে। যার মেয়াদ থাকবে জুন ৩০, ২০২৫ পর্যন্ত। নেইমার নিজে প্রতি বছর পাবেন ১৫০ মিলিয়ন ইউরো। টাকায় ১ হাজার ৭৯০ কোটি। চুক্তিটা দু’বছরের। তাই অংকটা গিয়ে দাড়াবে ৩ হাজার ৫৮০ কোটি টাকা। সঙ্গে ব্যক্তিগত বিমান, আবাসন, অনান্য সুযোগ সুবিধা মিলে আরও বেশি। দুই বছরে চুক্তিতে বার্সেলোনায় ধারে ফেরার কোনো শর্ত নেই। অর্থাৎ শুধু আল হিলালেই খেলবেন।

ক্লাবটিতে সতীর্থ হিসেবে রুবেন নেভেস, কালিদু কলিবালি, মিনিকোভিচকে পাচ্ছেন নেইমার। বার্সেলোনা, পিএসজির পর মেসিকে ছাড়া যেমন প্রথম খেলতে হচ্ছে নেইমারকে তেমনি ফিরে পাচ্ছেন পুরনো দিনের মত রোনালদোর সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা।

এদিকে, নেইমারকে আল হিলাল কী কী ব্যক্তিগত সুবিধা দেবে তার একটা তালিকা সামনে এনেছে ফুটবল বিষয়ক ওয়েব পোর্টাল ফুটমারকেতো। সেখানে নেইমারের দেওয়া শর্ত দেখে চক্ষু চড়কগাছ হবে যে কারও। আল হিলালের কাছে যাতায়াতের জন্য একটি ব্যক্তিগত বিমান চেয়েছেন নেইমার।

এর বাইরেও আরও কিছু আর্থিক সুবিধাও পাচ্ছেন নেইমার। আল হিলাল কোনো ম্যাচ জিতলেই বোনাস হিসেবে ৮০ হাজার ইউরো পাবেন তিনি। আর সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি আরবের প্রচারণামূলক কোনো পোস্ট বা স্টোরি দিলেই প্রতিটি পোস্ট বা স্টোরির জন্য নেইমারের অ্যাকাউন্টে যোগ হবে ৫ লাখ ইউরো!

নেইমারকে আনুষ্ঠানিক বিদায় জানিয়েছে পিএসজিও। ক্লাবটির প্রধান নির্বাহী নাসের আল খেলাইফি তাদের অফিশিয়াল ওয়েবসাইটকে বলেছেন, ‘নেইমারের মতো অসাধারণ ও বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে বিদায় জানানো সবসময়ই কঠিন।’

‘আমি কোনোদিনও ভুলবো না যেদিন প্রথম সে পিএসজিতে এসেছিল আর ক্লাবে ও গত ছয় বছর ধরে আমাদের প্রজেক্টে যা অবদান রেখেছে। আমাদের দারুণ স্মৃতি আছে। নেইমার সবসময়ই আমাদের ক্লাবের বড় একটি ইতিহাস হয়ে থাকবে। আমি নেইমার ও তার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। তার ভবিষ্যৎ ও পরবর্তী গন্তব্যের জন্য শুভ কামনা রইলো।’

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে ২০০ মিলিয়নের বেশি ইউরোতে বার্সেলোনা থেকে নেইমারকে নিয়ে এসেছিল পিএসজি। শেষ তিনটি ট্রান্সফার উইন্ডোতেই এই ব্রাজিলিয়ানকে বিক্রি করতে চাইছিল ফ্রান্সের ক্লাবটি। আল হিলালের ৮৬ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়ে তারা তাই গ্রহণ করেছে।


সর্বশেষ সংবাদ