১৬০ মিলিয়নে সৌদি ক্লাব আল হিলালে নেইমার, চলছে বরণ প্রস্তুতি

নেইমার
নেইমার  © সংগৃহীত

ব্রাজিলের সুপারস্টার নেইমার জুনিয়রকে নিয়ে বেশ কিছুদিন ধরেই সরগরম ফুটবল বিশ্ব। সব গুঞ্জন আর সম্ভাবনা গুঁড়িয়ে দিয়ে ইউরোপ ছেড়ে  আল হিলালের ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাবে সৌদি ক্লাবে যাচ্ছেন ব্রাজিলের পোস্টার বয়। ব্রাজিলিয়ান এই তারকাকে বরণ করে নিতে ইতোমধ্যেই তারা কার্যক্রম শুরু করেছে। 

আগামী ২৪ ঘণ্টার মধ্যে নেইমারের সঙ্গে চুক্তির সম্পন্ন করবে আল হিলাল। কিছু শর্ত পরিষ্কার হওয়া ও প্রস্তুত করা কাগজপত্র যাচাই করা বাকি কেবল। এমনকি নেইমারের স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল টেস্টের দিনও ঠিক করে রেখেছে ক্লাব কর্তৃপক্ষ।

ফরাসি সংবাদমাধ্যম 'লেকিপ' এক প্রতিবেদনে জানিয়েছে, নেইমারকে ২ বছরের চুক্তিতে চায় সৌদি ক্লাব আল হিলাল। এই দুই বছরে ক্লাবটিতে প্রায় ১৬০ মিলিয়ন ইউরো আয় করবেন তিনি। নেইমার রাজি হওয়ায় এখন বাকি আলোচনা চলবে পিএসজি ও আল হিলালের মধ্যে।

এর আগে ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছিলেন, নেইমারকে পেতে বার্সেলোনার পর দলবদলের বাজারে নেমেছে আল হিলাল। ব্রাজিলিয়ান তারকার বাবা ও এজেন্ট নেইমার সিনিয়রের কাছে আনুষ্ঠানিক প্রস্তাবও পাঠিয়েছিল ক্লাবটি।

তবে চুক্তি স্বাক্ষর করলে সৌদি ক্লাবটি নেইমারকে কী পরিমাণ অর্থ দিতে চায়, তা তখনও নিশ্চিত জানা না গেলেও অঙ্কটা যে আকাশছোঁয়া তা জানিয়েছেন রোমানো। এমন প্রস্তাব নাকি সহজে কারও পক্ষে ফেরানো সম্ভব নয়।

সৌদি লিগে দল হিসেবে বেশ শক্তিশালী আল হিলাল। এশিয়ান চ্যাম্পিয়নস লিগ জিতেছে চারবার। দলটির কোচ পর্তুগালের হোর্হে জেসুস। সম্প্রতি ইউরোপ থেকে তারা দলে ভিড়িয়েছে- রুবেন নেভেস, মিলিনকোভিচ-সাভিচ, কালিদু কুলিবালি ও নেইমারের ব্রাজিল সতীর্থ ম্যালকমকে। গত মৌসুমে ৩০ ম্যাচে ১৭ জয় নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে ছিল ক্লাবটি। শনিবার (১২ আগস্ট) আরব ক্লাব কাপে আল নাসরের কাছে পরাজিত হয়ে শিরোপা হাতছাড়া করে আল হিলাল।

এদিকে, নেইমারকে পেতে আল হিলালের বড় অঙ্কের প্রস্তাবে পিছু হটেছে বার্সেলোনা। ব্রাজিলের তারকা ফুটবলারকে পাওয়ার আশা ছেড়ে বিকল্প ফুটবলারের খুঁজে রয়েছে স্প্যানিশ ক্লাবটি। জানা গেছে, নেইমারের পরিবর্তে অ্যাথলেটিকো মাদ্রিদের জোয়াও ফেলিক্সকে পেতে আগ্রহী কাতালানরা।

২০১৭ সালে রেকর্ড ২৪১ মিলিয়ন ডলারে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। পিএসজিতে আসার পর থেকেই নেইমারের চোটজর্জর সময় কেটেছে। মার্চে ডান গোড়ালিতে সার্জারির পর সম্প্রতি প্রাক মৌসুমে পিএসজির এশিয়া সফরের দলে প্রত্যাবর্তন করেছিলেন। লিগ ওয়ানে উদ্বোধনী ম্যাচের স্কোয়াডে অবশ্য জায়গা হয়নি। তবে চোট জর্জর সময় কাটালেও পিএসজিকে ২০২০ সালের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে নিয়ে যেতে ভূমিকা রেখেছেন তিনি। 


সর্বশেষ সংবাদ