পিএসজিতে থাকতে চান না নেইমার, পরবর্তী গন্তব্য কোথায়?

নেইমার
নেইমার  © সংগৃহীত

লিওনেল মেসি পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (পিএসজি) পাড়ি জমানোর পর মার্কিন ফুটবলের জনপ্রিয়তা বেড়ে গেছে বহুগুণ। এবার প্যারিসে আর মন টিকছে না ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের। এরমধ্যে আগামী মৌসুমে পিএসজি ছাড়ছেন এমবাপ্পে এটা একপ্রকার নিশ্চিত। এবার নেইমারও ক্লাবে থাকতে চান না। নিজের ক্লাব ছাড়ার বিষয়টি পিএসজিকে জানিয়েছেন তিনি। এমন খবরই জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, গত রোববার (৬ আগস্ট) নেইমার পিএসজি বোর্ডের সঙ্গে দেখা করে ক্লাব ছাড়ার ইচ্ছার কথা জানিয়েছেন। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে ২০২৭ সালে। তবে ভাল প্রস্তাব পেলে এখনই ক্লাব ছাড়তে রাজি তিনি। 

লেকিপ জানিয়েছে, পিএসজির উগ্র সমর্থক গোষ্ঠী গত মে মাসে প্যারিসে নেইমারের বাড়ির সামনে বিক্ষোভ করায় ক্লাবটির ওপর থেকে মনে উঠে গেছে নেইমারের। এ জন্যই নাকি তিনি পিএসজি ছাড়তে চান। 

দক্ষিণ কোরিয়ায় জিয়নবুক হুন্দাই মোটরসের সঙ্গে প্রাক্‌-মৌসুম প্রীতি ম্যাচে পিএসজির হয়ে মাঠে ফিরেই জোড়া গোল করেন নেইমার। পিএসজির সমর্থকদের অনেকেই হয়তো তখন ভেবেছিলেন, আগামী মৌসুমে এমন ছন্দেই দেখা যাবে ব্রাজিলিয়ান তারকাকে। কিন্তু লেকিপের খবর তাঁদের মন ভেঙে দিতে পারে। 

আরও পড়ুন: বিশ্বকাপ ট্রফির সঙ্গে বাংলাদেশ দল

পিএসজির উগ্র সমর্থক গোষ্ঠী নেইমারকে ক্লাব ছাড়তে তাঁর বাড়ির সামনে বিক্ষোভ করেছিল। নেইমারের যুক্তি, ছয় মৌসুম ধরে পিএসজির হয়ে লড়াইয়ের পরও ভক্তদের এই সমালোচনার কারণ তাঁর বোধগম্য নয়। 

পিএসজি ছাড়তে হচ্ছে নেইমারকে!

স্কাই স্পোর্টস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ৩১ বছর বয়সী নেইমার মনে করেন না কোচ লুইস এনরিকের ভবিষ্যৎ পরিকল্পনার কেন্দ্রবিন্দুতে তিনি থাকবেন। আর পিএসজিও নতুন পরিকল্পনা করে এগোতে চায়। 

এদিকে পিএসজি ছেড়ে নেইমার বার্সেলোনায় আবার ফিরবেন এমন গুঞ্জনই ভেসে বেড়াচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমে। বার্সা কোচ জাভি ব্রাজিলিয়ান তারকাকে দলে চান। তবে নেইমারের বার্সায় ফেরার পথে প্রধান বাঁধা হতে পারে তাঁর উচ্চ বেতন। ফরাসি জায়ান্টদের থেকে বর্তমানে বছরে আড়াই কোটি পাউন্ড বেতন পান তিনি। এত অর্থ খরচ করার মত অর্থনৈতিক পরিস্থিতি স্প্যানিশ ক্লাবটুইর আছে কিনা তাই ভেবে দেখা বিষয়।


সর্বশেষ সংবাদ