বিশ্বকাপ ট্রফির সঙ্গে বাংলাদেশ দল

ট্রফির সাথে ছবি তুলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা
ট্রফির সাথে ছবি তুলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা  © সংগৃহীত

আগামী ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এর আগে বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশে এসেছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। বাংলাদেশ সফরের দ্বিতীয় দিনে ওয়ানডে বিশ্বকাপ ট্রফি নেয়া হয়েছে হোম গ্রাউন্ড মিরপুরে। বেলা ১২টা পর্যন্ত শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই থাকবে বৈশ্বিক টুর্নামেন্টের এই শিরোপা। ট্রফির সাথে ছবি তুলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। 

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৮টা ৩৭ মিনিটে হোটেল লা মেরিডিয়ান থেকে শিরোপা নিয়ে আসা হয় মিরপুরে। তবে প্রায় ১ ঘণ্টা পরে ৯টা ৪০ মিনিটে স্টেডিয়ামে ট্রফি উন্মুক্ত করা হয়। জাতীয় পুরুষ ও নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, অফিসিয়াল, সংগঠক ও গণমাধ্যমের জন্য ট্রফিটি উন্মুক্ত থাকবে দুপুর ১২টা পর্যন্ত। 

এর আগে সোমবার (৭ আগস্ট) বিকেল ৩টার দিকে হেলিকপ্টারে করে ওয়ানডে বিশ্বকাপ ট্রফি পদ্মা সেতুর মাওয়া প্রান্তের পদ্মা সেতু প্রকল্পের ১ নম্বর সার্ভিস এরিয়াতে নেওয়ার কথা ছিল। তবে বৈরী আবহাওয়ার কারণে সড়কপথে বিকেল সাড়ে ৪টার দিকে পদ্মা সেতুর ১ নম্বর পিলার-সংলগ্ন এলাকায় ট্রফি নিয়ে আসা হয়।

সেখানে প্রমত্তা পদ্মার তীরে স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে চলে আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বকাপের অফিশিয়াল ফটোসেশন। সেখানে আইসিসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় পদ্মা সেতুর মাওয়া প্রান্তে উৎসবের আমেজ বিরাজ করে।

পদ্মা সেতু ওয়ানডে বিশ্বকাপ ট্রফি

এর আগে বিশ্ব ভ্রমণে থাকা বিশ্বকাপ ট্রফি শ্রীলঙ্কা থেকে রোববার (৬ আগস্ট) মধ্যরাতে ঢাকায় এসে পৌঁছায়। তিন দিন ঢাকায় থাকবে ওয়ানডে বিশ্বকাপের এ ট্রফি। এ দিকে দ্বিতীয় দিনের কার্যক্রম শেষে তৃতীয় দিন বুধবার (৯ আগস্ট) বসুন্ধরা সিটি শপিংমলে বিশ্বকাপ উন্মুক্ত করা হবে। বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ ক্রিকেটপ্রেমীরা দেখার সুযোগ পাবেন ট্রফিটি। তুলতে পারবেন ছবি। শুধু এবারই না, এর আগেও শপিংমলে ট্রফি প্রদর্শন করেছে বিসিবি। 

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপ ট্রফি এসেছে বাংলাদেশে। এখান থেকে যাবে কুয়েতে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে ট্রফির এই যাত্রা। এবার সবচেয়ে বেশি ১৮টি দেশে ভ্রমণ করছে বিশ্বকাপের এ ট্রফিটি।

প্রসঙ্গত, ভারতের ১০টি স্টেডিয়ামে ৪৬ ম্যাচের এই টুর্নামেন্ট ১৭ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল দিয়ে শেষ হবে।


সর্বশেষ সংবাদ