থ্রিস্টার জার্সিতে আর্জেন্টিনার উৎসবের ম্যাচে মেসির গোল, নতুন রেকর্ড

পানামার বিপক্ষে প্রীতি ম্যাচে গোল করেছেন মেসি
পানামার বিপক্ষে প্রীতি ম্যাচে গোল করেছেন মেসি  © ইন্টারনেট

বিশ্বকাপ জয়ের পর মেসিরা আর্জেন্টাইনদের অভিবাদন পেলেন বুয়েনস এইরেসের এস্তাদিও মনুমেন্তাল স্টেডিয়ামে। বাংলাদেশ সময় শুক্রবার ভোরে পানামার বিপক্ষে প্রীতি ম্যাচটি ছিল বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম ম্যাচ আর্জেন্টিনার। তাতে ২-০ গোলের জয় পেয়েছেন মেসিরা। তবে তিনবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় তিন তারকা জার্সি পরে মাঠে নামাটাই মুখ্য ছিল মেসি-দি মারিয়াদের জন্য।

প্রায় ৮৪ হাজার দর্শকের জন্য এ ম্যাচ ছিল জাতীয় বীরদের অভিবাদন জানানোর মঞ্চ। বুয়েনস এইরেসের রাস্তায় জনতার ঢল নেমেছিল। ডিজে ফের প্যালাসিও মাতিয়ে রাখেন দর্শককে। দেখানো হয় বিশ্বকাপের ভিডিওচিত্র। পপ ব্যান্ড লস তোতোরা ও লা তাই লা এম ব্যান্ডও যোগ দেয়। কাতার বিশ্বকাপে আর্জেন্টাইন সমর্থক গান 'মুচাচোস'র গীতিকার ফার্নান্দো রোমেরো ছিলেন। ফিফা 'বেস্ট' অনুষ্ঠানে সেরা সমর্থকের পুরস্কারজয়ী তুলাও গলায় ব্যান্ড নিয়ে বাজাচ্ছিলেন।

মেসি কাঁদছিলেন, এমিলিয়ানো মার্তিনেজেরও চোখ ছিল ভেজা। স্কালোনিও চোখ মুছেছেন। ম্যাচের ৭৮ মিনিটে মেসির বাঁকানো ফ্রি কিক পোস্টে লেগে ফেরে। পাশেই দাঁড়ানো থিয়াগো আলমাদা গোল করেন। প্রথমার্ধের ১৮ মিনিটেও বল পোস্টে মারেন মেসি। কিছুক্ষণ আগেই আঘাতও পান।

৪৪ মিনিটে দুরপাল্লার শটে পানামা গোলকিপার গুয়েরার পরীক্ষা নেন এনজো ফার্নান্দেজ। ৫২ মিনিটেও মেসির ফ্রি কিক ঠেকান গুয়েরা। তবে ৮৯ মিনিটে পারেননি। মেসির বাঁকানো শট ঢুকে পড়ে জালে। এটি আর্জেন্টিনার জার্সিতে মেসির ৯৯তম গোল। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৮০০তম।

বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিপক্ষে নামানো একাদশই এ ম্যাচে নামান স্কালোনি। পানামা আর্জেন্টিনার পোস্টে একটি শটও রাখতে পারেনি। মেসিরা ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে ৯টি শট পোস্টে রেখেছেন। বিশ্বকাপ ট্রফিও মাঠে রাখা হয়েছিল। জয়ের পর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়ার উপস্থিতিতে সেটি মাঠে আনা হয়। অন্যরা সারিবদ্ধভাবে বিশ্বকাপ ও মেসিকে মাঝে রেখে অভিবাদন জানান। মেসিও ধন্যবাদ জানান সমর্থকদের।


সর্বশেষ সংবাদ