‘সাকিব শুধু বিসিবির সম্পদ না, দেশের সম্পদ’

দুবাইয়ে সাকিব আল হাসান (ডানে) ও আরাভ খান
দুবাইয়ে সাকিব আল হাসান (ডানে) ও আরাভ খান  © ফাইল ফটো

মাঠে কিংবা মাঠের বাইরের সাকিব আল হাসানকে নিয়ে আলোচনার শেষ নেই। সম্প্রতি, পুলিশ কর্মকর্তা হত্যার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানের সোনার দোকান উদ্বোধন করতে দুবাই গিয়ে অনেক ‍বিতর্কের জন্ম দেন সাকিব। তবে সেসব বিতর্ক একপাশে রেখে ক্রিকেট মাঠে অনন্য তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে দেশের হয়ে ব্যাট হাতে ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ৯৩ রান করেছেন। বল হাতেও প্রতিপক্ষকে প্রথম আঘাত করেন সাকিব।

এদিকে আরাভ খানের সোনার দোকান উদ্বোধন নিয়ে সাকিবের বিষয়ে মুখ খুলেছে বিসিবি। শনিবার (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে চলাকালীন গণমাধ্যমের মুখোমুখি হন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

আরও পড়ুন: মাকে পিঠে নিয়ে সন্তানের কাবাঘর তাওয়াফ 

তিনি সাকিবের দুবাই ইস্যু নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জালাল বলেন, এটা নিয়ে এই সিরিজের মাঝখানে আলাপ করতে চাচ্ছিলাম না। কিন্তু যেহেতু প্রশ্ন তুলেছেন, আমি বলছি। পুরো ব্যাপারটা কিন্তু আমরা মিডিয়ায় দেখিছি, শুনেছি। যে ঘটনাটা ঘটেছে খুবই সংক্ষিপ্ত সময়ের মধ্যে।

জালাল বলেন, এটা নিয়ে যদি হইচই বেশি করি কিছু না জেনে; এটা তার পারফরম্যান্সেও তো একটা সমস্যা হবে। সাকিবকে দেশের সম্পদ দাবি করে তিনি বলেন, সাকিব শুধু আমাদের বিসিবির সম্পদ না, দেশের সম্পদ। তার দিকে লুক আফটার করা আমাদের দায়িত্ব।

আরও পড়ুন: আইসিটি-কম্পিউটার বিষয়ে সুপারিশপ্রাপ্তদেরও সনদ যাচাই হচ্ছে

তিনি বলেন, যা কিছু ঘটেছে, আমরা যা কিছু দেখেছি, মিডিয়ার মাধ্যমে দেখেছি। বিস্তারিত জানার বা যারা এটার মধ্যে কনসার্ন আছেন তাদের জিজ্ঞেস করার এখনো সুযোগ হয়নি। কী ঘটনা ঘটেছে, কী না ঘটেছে, কার ইনভলভমেন্ট কী, এগুলো আমাদের ব্যাপার না। আমরা বোর্ড থেকে দেখবো আমরা কতটুকু এখানে কনসার্ন। সে ব্যাপারটাই বেশি গুরুত্ব দেবো।

তিনি আরও বলেন, এখানে ক্রিকেট অপারেশন্স থেকে আমরা দেখবো কেন্দ্রীয় চুক্তিতে কী আছে তার। সেটা ভাঙা হয়েছে কি না। বাণিজ্যিক চুক্তি বোর্ডের সঙ্গে ক্ল্যাশ করে কি না। যদি তেমন কিছু থাকে ডিসিপ্লিনারিতে আমরা রেফার করতে পারি।


সর্বশেষ সংবাদ