নেপালকে হারিয়ে আবারও চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

জয়ের পর বাংলাদেশ নারী ফটবলাররা
জয়ের পর বাংলাদেশ নারী ফটবলাররা  © টিডিসি ফটো

নেপালকে হারিয়ে সাফ অনূর্ধ্ব–২০ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা।

এবারের টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার এবং সেরা খেলোয়াড়ও নির্বাচিত বাংলাদেশ দলের অধিনায়ক শামসুন্নাহার! ফাইনালে একটিসহ টুর্নামেন্টে মোট পাঁচটি গোল করেছেন তিনি।

এ বিষয়ে শামসুন্নাহার জানা, সাফ অনূর্ধ্ব–২০ টুর্নামেন্ট শুরুর আগে থেকেই তার স্বপ্ন ছিল তিনি সর্বোচ্চ গোলদাতা হবেন। সেই স্বপ্ন পূরণ হয়েছে। একই সাথে ঘুচেছে আগের দুটি ফাইনালে পরাজয়ের দুঃখও।

তবে, স্বপ্ন পূরণ হলেও শামসুন্নাহারের কাছে সেরা জয় কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালের বিরুদ্ধে জয়। সেই ফাইনালেও ছিলেন শামসুন্নাহার। গোলও করেছেন একটি। আর সেই ফাইনালই তাঁকে বেশি উদ্বেলিত করেছে বলে জানান শামসুন্নাহার।
 
এদিকে, এই জয়ের মাধ্যমে চ্যাম্পিয়নশিপের হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন। কমলাপুর স্টেডিয়ামে বয়সভিত্তিক সাফে তার নেতৃত্বে এটি বাংলাদেশের তৃতীয় শিরোপা। রব্বানী ছোটনেরও হ্যাটট্রিক।

সাফে চ্যাম্পিয়ন হওয়া নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, এটা আসলে পরিশ্রমের ফসল। এই সাফল্য শুধু আমার নয়, মেয়েরাও পরিশ্রম করেছে এই সাফল্য পেতে।

উল্লেখ্য, এর আগে সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলের ফাইনালে ১-০ গোলে শক্তিশালী ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।