মেসি বিশ্বকে মুগ্ধ করেছেন, এমবাপ্পের জাদু ভোলার নয়: কাদের

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের  © ফাইল ছবি

কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এ নিয়ে তৃতীয়বারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হলো আলবিসেলেস্তেরা। রোববার কাতারের লুসাইল স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ফাইনালে টাই-ব্রেকারে গড়ানো ম্যাচে ফ্রান্সকে ৪-২ ব্যবধানে হারায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনা বনাম ফ্রান্সের মধ্যকার ফাইনলা ম্যাচের খেলা দেখে আবেগে আপ্লুত বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি মেসি ও এমবাপ্পের খেলা দেখে মুগ্ধ হয়েছেন। ম্যাচটি নিয়ে অনুভূতি জানিয়ে নিজের ফেসবুকে এ দুই তারকা ফুটবলারের প্রশংসাও করেছেন।

ওবায়দুল কাদের ফেসবুকে নিজের কয়েকটি ছবি শেয়ার করে লিখেছে, ‘‘বিশ্বকে মন্ত্রমুগ্ধ করেছেন মেসি। এমবাপ্পের জাদু কখনো ভোলার নয়।’’

আরও পড়ুন: আন্তঃবিভাগ ক্রিকেটে আম্পায়ারকে পেটালেন রাবি শিক্ষার্থীরা

আর্জেন্টিনা-ফ্রান্সের ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ের খেলা ২-২ ব্যবধানে অমীমাংসিত থাকায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। সেখানে দুই দলই একটি করে গোল পেলে শেষ পর্যন্ত ৩-৩ গোলের সমতায় শেষ হয় ম্যাচ। ফ্রান্সের হয়ে ম্যাচের তিনটি গোলই করেন এমবাপে। আর্জেন্টিনার হয়ে মেসির জোড়া গোলের সঙ্গে একটি গোল পান আনহেল দি মারিয়া।

টাই-ব্রেকারে ফ্রান্সের কিংসলে কোমানের শট ঠেকান এমিলিয়ানো মার্তিনেজ। আর চুয়ামিনি মারেন বাইরে। ফলে এমবাপে ও কোলো মুয়ানির শট লক্ষ্যভেদ করলেও লাভ হয়নি। মাথা ঠাণ্ডা রেখে টানা চারটি শটে লক্ষ্যভেদ করেন মেসি, পাওলো দিবালা, লিয়েন্দ্রো পারাদেস ও গনসালো মার্তিনেজ। তাতেই শিরোপা নিশ্চিত হয়ে যায় আর্জেন্টিনার।


সর্বশেষ সংবাদ