টাকার বিনিময়ে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ছবি তোলেন সাকিব!

অনুষ্ঠানে সাকিব, তাসকিন
অনুষ্ঠানে সাকিব, তাসকিন   © সংগৃহীত

বিতর্ক যেন পিচু ছাড়ছেনা বাংলাদেশের পোস্টার সাকিব আল হাসানে। এবার নিয়ম ভেঙে বিশ্বকাপে নেতৃত্ব দেয়া সাকিব আল হাসান অস্ট্রেলিয়ায় বিতর্কিত হলেন এবার দুটি ভিন্ন ঘটনায়। ব্রিসবেনে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা অনুষ্ঠানে আয়োজকদের বিব্রতকর পরিস্থিতিতে ফেলেন বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

বিশ্বকাপ মঞ্চে ইতোমধ্যে দুইটি বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। ব্রিসবেনে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা অনুষ্ঠানে আয়োজকদের বিব্রতকর পরিস্থিতিতে ফেলেছিলেন বলে অভিযোগ পাওয়া যায়।

ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও ভয়ঙ্কর অভিযোগ উঠেছে টাইগার কাপ্তানের বিরুদ্ধে। জানা যায়, সিডনিতে পৌঁছে বিসিবির বা টিম ম্যানেজমেন্টের অনুমতি না নিয়েই নিয়ম ভেঙে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন অর্থের বিনিময়ে। ১৫ হাজার ডলার সম্মানী নিয়ে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ছবি তোলেন তিনি। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুই পরিচালক জালাল ইউনুস ও খালেদ মাহমুদ সুজনের আপত্তি উপেক্ষা করে তাসকিন আহমেদকে অনুষ্ঠানে নিয়ে গেছেন সাকিব। সেদিনই (মঙ্গলবার) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দলবল নিয়ে সিডনিতে পৌঁছান। বিসিবির ওই দুই পরিচালক বিষয়টি বোর্ড সভাপতিকে অবহিত করেন। 

এমন শৃঙ্খলা ভাঙায় সাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কিনা, জানতে চাওয়া হলে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমরা অনুষ্ঠানটি বাতিল করেছিলাম। সাকিবকে যেতে নিষেধ করা হলেও শোনেনি। বিষয়টি বোর্ড জানে। বিশ্বকাপ শেষে যা করার করা হবে।’

আরও একটি গণমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘আমরা তো মানা করেছিলাম অনুষ্ঠানটা করতে। তারপরও কেন করল জানি না। আর ওদেরই জিজ্ঞেস করে দেখুন, ওরা কেন গেল। আমরা ওদের যেতে বলিনি।’

সূত্র : সমকাল


সর্বশেষ সংবাদ