ব্যবসায়ে মনোযোগী মেসি, খুলছেন প্রতিষ্ঠান

আর্জেন্টাইন ফুটবলার মেসি
আর্জেন্টাইন ফুটবলার মেসি  © সংগৃহীত

মেসি কিছুদিন আগেই জানিয়ে দিয়েছেন, কাতারই তার শেষ বিশ্বকাপ অভিযান। শেষবার বিশ্বমঞ্চে আর্জেন্টিনার জার্সি গায়ে চাপিয়ে রেকর্ডগুলো মেসি তাই নিজের করে চাইবেনই। যেমন চাইবেন পরম আরাধ্য সোনালি ট্রফিটাতে একবার চুমু দিতে। সবমিলিয়ে বয়সের খতিয়ানও বলছে মেসির ক্লাব ফুটবল ক্যারিয়ারও এখন গোধূলীতে। এবার ব্যবসায় মনোযোগী হচ্ছে আর্জেন্টাইন ফুটবলার মেসি। তিনি একটি কোম্পানি খোলার ঘোষণা দিয়েছেন, যে প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে স্পোর্টস, মিডিয়া ও প্রযুক্তিখাতে বিনিয়োগ করবে।

মেসির এই প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্রের সানফ্রানসিস্কো ভিত্তিক। কোম্পানিটির নাম হচ্ছে প্লে টাইম স্পোর্টস-টেক হোল্ডকো এলএলসি। এটাই মেসি প্রাথমিক বিনিয়োগযান হিসেবে কাজ করবে। 

এই কোম্পানি পেশাদার দল, ফুটবল প্রযুক্তি গড়তে আগ্রহী স্টার্টআপকে সাহায্য দেবে। 

আরও পড়ুন: মা আর্জেন্টিনা, ছেলে কেন ব্রাজিল

বিশ্বকাপেই ক্লাব ও দেশের হয়ে পেশাদার ক্যারিয়ারে এক হাজার ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে আর মাত্র ৯টি ম্যাচ খেলার মধ্য দিয়ে এ মাইলফলক স্পর্শ করবেন মেসি।

উল্লেখ্য, বিশ্বকাপকে সামনে রেখে আরও একটি রেকর্ডের দ্বারপ্রান্তে রয়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টার। এন্টোনি কারভাহাল, গিয়ানলুইজি বুফন, রাফায়েল মারকুয়েজ ও লোথার ম্যাথিউজের পর পঞ্চম খেলোয়াড় হিসেবে পাঁচটি বিশ্বকাপে খেলার রেকর্ডও স্পর্শ করবেন মেসি। ২০০৬ সালে জার্মান বিশ্বকাপ (কোয়ার্টার ফাইনাল), ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ (কোয়ার্টার ফাইনাল), ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ (রানার্স-আপ) ও ২০১৮ রাশিয়া বিশ্বকাপে (শেষ ১৬) খেলেছেন মেসি।

সূত্র: মার্কা


সর্বশেষ সংবাদ