টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেরা জার্সি বাংলাদেশের, প্রথম কারা

টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের জার্সি
টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের জার্সি  © ইন্টারনেট

চার-ছক্কার টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াচ্ছে আগামীকাল থেকে। প্রথমে গ্রুপ পর্বের খেলা শেষে ২২ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভের খেলা। ইতোমধ্যে দলগুলো বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। গত ৩০ সেপ্টেম্বরের সামাজিক যোগাযোগ মাধ্যমে জার্সি উন্মোচন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশের জার্সিতে তুলে ধরা হয়েছে কিছু ঐতিহ্য। রয়েছে সুন্দরবন, জামদানি শাড়ি। মাঝখানে রয়েল বেঙ্গল টাইগারের ছবি। এটি প্রকাশের পর প্রশংসা পেয়েছিল বেশ। অবশ্য অভিযোগ ওঠে ডিজাইন নিয়ে। পিন্টারেস্ট ওয়েবসাইটের বেঙ্গল টাইগার ডিজাইন থেকে চুরি করা বলা হচ্ছিল। এ শুরু হয় সমালোচনা।

আরো পড়ুন: বিশ্বকাপে বাংলাদেশ দলে দুই পরিবর্তন

সমালোচনায হলেও জার্সিটি বেশ সুন্দর বলে স্বীকার করেছেন সবাই। টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি নিয়ে সম্প্রতি মার্কিং করেছে ভারতের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকট্র্যাকার। এতে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশের জার্সি। মার্কিংয়ে বাংলাদেশের জার্সি ১০ এ পেয়েছে সাড়ে আট নম্বর।

একই স্কোর পেয়েছে ভারত ও নিউজিল্যান্ডের জার্সি। সাড়ে ৯ পয়েন্ট নিয়ে সেরা জার্সি নির্বাচিত হয়েছে অস্ট্রেলিয়ার। এছাড়া সাড়ে সাত পেয়েছে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের জার্সি। সবচেয়ে কম পেয়েছে বাবর আজমদের পাকিস্তানের তরমুজ জার্সি। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ট্রল। পাকিস্তানের জার্সি সাত পেয়েছে।


সর্বশেষ সংবাদ