ত্রিদেশীয় সিরিজ ‘বাংলা ওয়াশ’র ট্রফি উন্মোচন

ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন, বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তান
ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন, বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তান  © সংগৃহীত

নিউজিল্যান্ডের ভেন্যুতে আয়োজন করা হচ্ছে ৩ দলের টুর্নামেন্টে। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের অপর দুই দল হলো পাকিস্তান ও স্বাগতিক নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের শিরোপা আজ উন্মোচন করা হলো। এই দিন দুই দলের অধিনায়কদের দেখা গেলোও বাংলাদেশ সাকিব আল হাসান উপস্থিত ছিলো না ফলে সহ-অধিনায়ক হিসাবে ফটোসেশনে যোগ দেয় সোহান। সোহান, উইলিয়ামসন, বাবর আজম মিলে উন্মোচন করেছেন ‘বাংলা ওয়াশ ত্রিদেশীয় সিরিজ’ এর ট্রফি।

বুধবার (৫ অক্টোবর) উন্মোচন করা হলো এই সিরিজের ট্রফি। 

২০১০ এর বাংলাওয়াশের দুঃসহ স্মৃতিই এবার সঙ্গী হলো নিউজিল্যান্ডের। আসন্ন ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পনসর ‘বাংলা ওয়াশ’। নিউজিল্যান্ডকে ২০১০ সালের অক্টোবরে ৪-০তে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। যেটি বিখ্যাত হয়ে যায় বাংলাওয়াশ নামে। পূর্ণ শক্তির টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে এটি প্রথম হোয়াইটওয়াশ। সেই নিউজিল্যান্ডকেই ২০১৩ সালের শেষে আবারও হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

আসন্ন ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর বাংলাদেশি ডিটারজেন্ট প্রতিষ্ঠান ‘বাংলা ওয়াশ’। যার ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে আছেন মাশরাফি বিন মর্তুজা।

ক্রাইস্টচার্চে ‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচিত হলো। বাংলাদেশের টি-টোয়েন্টি দলের সহ অধিনায়ক নুরুল হাসান সোহান, কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, পাকিস্তান অধিনায়ক বাবর আজম মিলে উন্মোচন করেছেন এই ট্রফি। সাকিব আল হাসান এখনও নিউজিল্যান্ডে না পৌঁছায় তার ডেপুটি সোহান দিয়েছেন প্রক্সি।

আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে নেই বাংলাদেশের কোন আম্পায়ার

৭ থেকে ১৪ অক্টোবর সময়ে বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ড এই ত্রিদেশীয় সিরিজে মোট ৭টি ম্যাচ খেলবে। যেখানে প্রত্যেকটি দল একে অপরের বিপক্ষে ২টি করে ম্যাচ খেলবে, বাকি ম্যাচটি ফাইনাল। সিরিজের প্রত্যেকটি ম্যাচ হবে হেগলি ওভালে। ৭ অক্টোবর বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ।

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজ তিন দলের জন্যই প্রস্তুতি হিসাবে কাজ করবে। নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডই ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও পাকিস্তানের মুখোমুখি হবে।

ত্রিদেশীয় সিরিজ ২০২২ প্রথম ম্যাচ

এই খেলার সময়সূচি অনুযায়ী আগামী ৭ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৮ টায় মাঠে নামবে বাংলাদেশ ও পাকিস্তান। ত্রিদেশীয় সিরিজ উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাবর ও সাকিব দল। এর আগেও ১৫ বার মুখোমুখি হয়েছে কিন্তু পরিসংখ্যান বলছে ভিন্ন কথা। ১৫ ম্যাচে পাকিস্তানের কাছে মাত্র ২টি জয় পায় বাংলাদেশ বাকি খেলাগুলো পাকিস্তানের জয় পায়।


সর্বশেষ সংবাদ