স্কুলশিক্ষার্থীদের ১ নভেম্বর থেকে করোনার টিকা দেওয়া শুরু

টিকাদান
স্কুলশিক্ষার্থীদের ১ নভেম্বর থেকে করোনার টিকা দেওয়া শুরু  © ফাইল ফটো

আগামী ১ নভেম্বর থেকে ৪০ হাজার স্কুলশিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া। প্রথমে দেওয়া হবে ঢাকার ১২টি কেন্দ্রে। পর্যায়ক্রমে সারা দেশে স্কুলশিক্ষার্থীদের করোনা টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি গণমাধ্যমকে এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, আমরা প্রতিটি জেলায় টিকা দেওয়ার ব্যবস্থা নিচ্ছি। যেখানে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ নেই, সেখানে ব্যবস্থা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করি সেটাও তাড়াতাড়ি হয়ে যাবে এবং প্রতিটি জেলায় স্কুলের ছেলে-মেয়েদের টিকার দেওয়ার কার্যক্রমও শুরু হয়ে যাবে।

তিনি আরও জানান, আমরা নিজেরা সবটা করতে পারি না। শিক্ষা মন্ত্রণালয় তালিকা করে, সেই তালিকা আমরা আইসিটি মন্ত্রণালয়কে দেই। তারা নিবন্ধন করার পরে আমরা কার্যক্রম শুরু করতে পারি। প্রাথমিকভাবে প্রতিদিন ৪০ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। যতদিন শিক্ষা মন্ত্রণালয় তালিকা দেবে, টিকা মজুদ ও প্রাপ্তি সাপেক্ষে আমরা টিকা দিতে থাকবো। টিকা আমাদের কাছে যথেষ্ট আছে এবং আসছেও।

স্কুলের ছেলে-মেয়েদের আমরা ফাইজার টিকা দিচ্ছি। ফাইজার টিকা আমাদের হাতে মজুদ আছে। নভেম্বরেও আরও ৩৫ লাখ ডোজ টিকা চলে আসবে বলে জানান তিনি।


x

সর্বশেষ সংবাদ