করোনার মধ্যে এসএসসি পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন

এসএসসি পরীক্ষা বাতিলের দাবি শিক্ষার্থীদের
এসএসসি পরীক্ষা বাতিলের দাবি শিক্ষার্থীদের  © সংগৃহীত

চলমান করোনা পরিস্থিতির মধ্যে আগামী ২০২১ সালের এসএসসি পরীক্ষা বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। আজ শুক্রবার( ১৩ নভেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন ব্যানার ফেস্টুনে ‘করোনার মধ্যে এসএসসি ও দাখিল পরীক্ষা নয়’ স্লোগানে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে এসএসসি পরীক্ষার্থীরা জানায়, করোনা পরিস্থিতির এই সময়ে সরকার এইচএসসি পরীক্ষার্থীদের যথেষ্ট প্রস্তুতি থাকার পরও পরীক্ষা বাতিল করে প্রমোশন দিয়েছে। এদিকে করোনা পরিস্থিতির কারণে এসএসসি পরীক্ষার্থীরা গত দশ মাস ধরে বিদ্যালয়ে যেতে পারেনি। কোনো ধরনের প্রাইভেট-কোচিং করার সুযোগ ছিল না। যার কারণে প্রস্তুতির যথেষ্ট ঘাটতি রয়েছে।

তারা আরও জানায়, আসন্ন শীতে করোনার ঝুঁকি বাড়বে বলে সরকারের পক্ষে প্রচার চালানো হচ্ছে। এ অবস্থায় আমরা পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছি না। এ সময় পরীক্ষা না নিয়ে অটোপ্রমোশনের জন্য শিক্ষামন্ত্রী এবং প্রধানমন্ত্রীর কাছে দাবি জানায় তারা।

এদিকে মানববন্ধনে অবস্থানরত এসএসসি পরীক্ষার্থীরা পরে জেলার শহরের বিভিন্ন জায়গায় করোনার সময় এসএসসি না দেয়ার বিক্ষোভ মিছিল করে।

প্রসঙ্গত, এসএসসি পরীক্ষা প্রতি বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার আগে নভেম্বরেই শিক্ষার্থীদের ফরম পূরণের কাজ হয়ে থাকে। তবে এবার এই এসএসসি শিক্ষার্থীদের ফরম পূরণের কাজ এখনও হয়নি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ