যমুনা নদীতে গোসলে নেমে নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

নিখোঁজ স্কুল শিক্ষার্থী জিহাদের মরদেহ উদ্ধার
নিখোঁজ স্কুল শিক্ষার্থী জিহাদের মরদেহ উদ্ধার  © সংগৃহীত

সিরাজগঞ্জে যমনুা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ স্কুল শিক্ষার্থী জিহাদের মরদেহ ২১ ঘণ্টা পর নদী থেকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসে ডুবুরি দল। আজ শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় যমুনা নদী থেকে জিহাদের মরদেহ উদ্ধার হয়। বিষয়টি নিশ্চিত করে সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতাউর রহমান।

তিনি বলেন, তার নিখোঁজের খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল। পরে তাকে না পাওয়া গেলে খবর দিয়ে রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল নিয়ে আসা হয়। এরপর গতকাল (শুক্রবার) বিকেল থেকে ৫ সদস্যের ওই ডুবুরি দল নিখোঁজ শিক্ষার্থীকে উদ্ধারে কাজ শুরু করে। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় ওই উদ্ধার অভিযান গতকালের মতো স্থগিত করা হয়। 

তিনি আরও বলেন, এরপর আজ সকাল ৭টা থেকে  দ্বিতীয় দিনের মতো আবার উদ্ধার অভিযান শুরু করা হয়। পরে আড়াই ঘণ্টার চেষ্টায় সকাল সাড়ে ৯টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

এর আগে, শুক্রবার দুপুরে শহরের ৩ নম্বর ক্রসবাঁধ এলাকায় বন্ধুদের সাথে ফুটবল খেলা শেষে যমুনা নদীতে গোসল করতে নামে সবুজ কানন স্কুলের ৯ম শ্রেণীর শিক্ষার্থী জিহাদ। ফুটবল খেলা শেষে ৬ জন বন্ধু মিলে যমুনায় গোসল করতে নামে। এসময় নদীর তীব্র স্রোতে জিহাদসহ ৩ জন ভেসে যায়। দুজনকে স্থানীয়রা টেনে পাড়ে তুললেও পানিতে তলিয়ে যায় জিহাদ।

আজ শনিবার সকাল থেকে আবার উদ্ধার কাজ শুরু করা হয়। এক পর্যায়ে নদীর ভিতর বালুর বস্তার নিচ থেকে জিহাদের মরদের উদ্ধার করে নিয়ে আসে ডুবুরি দল। এসময় নদী তীরে কান্নায় ভেঙে পড়ে জিহাদের স্বজন ও এলাকাবাসি।


সর্বশেষ সংবাদ