জাবি ডি ইউনিটে প্রথম আমরিন ও মুইজ

জাবি ডি ইউনিটে প্রথম আমরিন ও মুইজ
জাবি ভর্তি পরীক্ষা   © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ডি ইউনিটের অধীনে অনুষ্ঠিত জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে শতকরা পাসের হার ৫৯.১৬। 

এই ইউনিটে মেয়েদের মধ্য সর্বোচ্চ নম্বর পেয়েছেন আমরিন ইসলাম, ও ছেলেদের মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়েছেন টিএইচএম আব্দুল মুইজ। তাদের প্রাপ্ত নম্বর যথাক্রমে ৬৭.২ এবং ৬৫। 

আজ (শুক্রবার)  রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল  প্রকাশ করা হয়। 

শুক্রবার (  ৫ আগস্ট)  রাতে বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক নূহু আলম। তিনি বলেন, এই ইউনিটে মোট ৮৭ হাজার ৭২৭ জন শিক্ষার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশ নেয় ৬৭ হাজার ৭০৭ জন অর্থাৎ উপস্থিতির হার শতকরা ৭৭ ভাগ। বিভিন্ন কারণে  ১৪০টি উত্তরপত্র বাতিল করা হয়েছে। মোট পাস করেছে ৪০ হাজার ৮৩ জন পরীক্ষার্থী। ছেলেদের মধ্যে ২০ হাজার ৭৮ জন ও মেয়েদের মধ্যে ১৯ হাজার ৭০৫ জন। মোট পাসের হার শতকরা ৫৯.১৬ ভাগ।

এবার বিশ্ববিদ্যালয়ের সবকটি ইউনিটে সর্বমোট ২ লাখ ৮৩ হাজার ৯৫৩ হাজার আবেদন জমা পড়েছিলো। সবচেয়ে বেশি আবেদন  করেছিলো ‘ডি’ ইউনিটে। কম ‘ই’ ইউনিটে। ‘এ’ ইউনিটে ৭৬ হাজার ২২৭, ‘বি’ ইউনিটে ৪৮ হাজার ২১৬, ‘সি’ ইউনিটে ৫৩ হাজার ৩০০, ‘ডি’ ইউনিটে ৮৭ হাজার ৫৭৯ এবং ‘ই’ ইউনিটে ১৮ হাজার ৬৩১টি আবেদন জমা পড়েছে।


x