‘কোডিং’ সমস্যার কারণে দেখা যাচ্ছে না বাংলা বিষয়ের নম্বর

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে বাংলা বিষয়ে উত্তর করেও প্রাপ্ত নম্বর দেখতে পারছেন না ভর্তিচ্ছুরা। 

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় যোগাযোগ করা হয় গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটির যুগ্ম আহবায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়েল উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হকের সাথে।

তিনি বলেন, কোডিং সমস্যার কারণে ভর্তিচ্ছুরা বাংলা বিষয়ে প্রাপ্ত নম্বর দেখতে পারছেন না। যারা ফল প্রস্তুত করেছেন তারা বিষয়টি সমাধানে কাজ করছে। কিছুক্ষণের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যাবে। ভর্তিচ্ছুরা বাংলাসহ সকল বিষয়ের নম্বর দেখতে পারবেন।

আরও পড়ুন: গুচ্ছের ‘ক’ ইউনিটে প্রথম দুই সুমাইয়া

এর আগে বৃহস্পতিবার বিকাল ৪টার পর ফলাফল প্রকাশিত হয়। ভর্তিচ্ছুরা ওয়েবসাইটে আইডি পাসওয়ার্ড দিয়ে লগিন করে ফল দেখতে পারছেন।

প্রকাশিত ফলাফলের তথ্য অনুযায়ী, ‘ক’ ইউনিটে ৮৭ দশমিক ৫০ পেয়ে প্রথম হয়েছেন দুইজন। একজনের নাম সুমাইয়া রহমান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। যৌথভাবে প্রথম হওয়া আরেক শিক্ষার্থীর নাম সুমাইয়া বিনতে মাসুদ। তিনি খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা দিয়েছেন।

প্রাপ্ত ফলাফলের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, চলতি বছর ক ইউনিউনিটে ৮০ নম্বরের উপরে পেয়েছেন ৫০ জন, ৭০ এর ওপর এক হাজার ৬২১ জন, ৬০ এর ওপর পেয়েছেন ১০ হাজার ৩৪৬ জন, ৫০ এর ওপর ২৯ হাজার ২২২, ৪০ এর ওপর ৫৪ হাজার ৯৭৩, ৩০ এর ওপর পেয়েছেন ৮৫ হাজার ৫৮২ জন। আর ফেল করেছেন ৬৬ হাজার ৭১১ জন।

প্রসঙ্গত, গত শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত সারাদেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে গুচ্ছের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘ক’ ইউনিটের পরীক্ষায় রাজধানীর ৯টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬৪ হাজারের বেশি।


সর্বশেষ সংবাদ