ঢাবির ‘খ’ ইউনিটে দ্বিতীয় তাবিয়া

পরীক্ষার হলে প্রশ্ন খুব সোজা এসেছে মনে হয়েছিল

পরীক্ষার হলে প্রশ্ন খুব সোজা এসেছে মনে হয়েছিল
ফল প্রকাশের পর মা-বাবার সঙ্গে তাবিয়া  © সংগৃহীত

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফলে দ্বিতীয় হয়েছেন বরিশাল সরকারি মহিলা কলেজের তাবিয়া তাসনিম মৃত্তিকা। ভর্তি পরীক্ষায় ৯৬ দশমিক ২৫ নম্বর (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭৬ দশমিক ২৫) পেয়ে দ্বিতীয় হন তাবিয়া।

পরীক্ষায় ভালো ফলের প্রতিক্রিয়ায় তাবিয়া বলেন, পরীক্ষার হলে বসে আমার মনে হয়েছিল, প্রশ্ন খুব সোজা এসেছে, সব পারি। হলে বসেই আমার মধ্যে আত্মবিশ্বাস তৈরি হয়েছিল, আমি তো ফার্স্ট হয়ে যাব! কিন্তু হল থেকে বের হওয়ার পর দেখি, যতটা সোজা ভেবেছিলাম, ততটা নয়।

তিনি বলেন, অনেক প্রশ্নের দ্ব্যর্থক উত্তর ছিল। র‌্যাঙ্ক করার স্বপ্ন থাকলেও আশা ছেড়ে দিয়েছিলাম। ফলাফল দেখে আমি খুশি, কিন্তু খুশিতে আত্মহারা নই। আমার কাছে মনে হয়, কোনো সাফল্যই শেষ সাফল্য নয়। 

তাবিয়া বলেন, গতবার ফল প্রকাশের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি যখন কয়েকজনের নাম পড়ছিলেন, তখন আমার মধ্যেও এই ফ্যাসিনেশন কাজ করেছিল। তাই আমার অনেক স্বপ্ন ছিল, ভিসি স্যার আমার নামটা যদি পড়তেন!

প্রতিক্রিয়ায় তাবিয়া আরও বলেন, এখন আত্মহারা হয়ে গেলে হয়তো পরবর্তী ধাপে খুব বাজে কোনো অভিজ্ঞতা হতে পারে। ওই ভয় কাজ করছে। আশপাশের মানুষ যে আমার জন্য অনেক খুশি, ওটা দেখে আমিও অনেক খুশি।


x

সর্বশেষ সংবাদ