বুয়েটের স্থাপত্য বিভাগে প্রথম হলি ক্রসের নাবিলা

নাবিলা তাবাসসুম
নাবিলা তাবাসসুম  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভিন্ন বিভাগে ২০২০-২১ শিক্ষ বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে স্থাপত্য বিভাগের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নাবিলা তাবাসসুম। শুধু লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ভর্তিযোগ্য প্রার্থীদের মেধাতালিকা তৈরি করেছে বুয়েট।

নাবিলা তাবাসসুম হলি ক্রস কলেজের শিক্ষার্থী ছিলেন। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ৯০৩১৯।

অন্যদিকে প্রকৌশল এবং নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) বিভাগে প্রথম হয়েছেন বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী মেফতাউল আলম সিয়াম। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায়ও প্রথম হন তিনি।

পড়ুন: ঢাবির পর এবার বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম

এর আগে, গত ২০ ও ২১ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষার প্রাক-নির্বাচনি পর্ব অনুষ্ঠিত হয়। সেই পরীক্ষার ফলে প্রথম ছয় হাজার জন লিখিত পরীক্ষার জন্য মনোনীত হন। গত ৬ নভেম্বর অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় ছয় জন প্রার্থী অনুপস্থিত ছিলেন।

বুয়েটে এবারের শিক্ষাবর্ষে মোট আসন ১ হাজার ২১৫টি। প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট আসন ১ হাজার ১৫৫টি (তিনটি সংরক্ষিত আসনসহ) আর স্থাপত্য বিভাগের জন্য আসন ৬০টি (১টি সংরক্ষিত আসনসহ)।

প্রকাশিত ফলে স্থাপত্য বিভাগে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৬০ জন আর অপেক্ষমাণ তালিকায় আছেন ১২০ জন। প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তির জন্য ১ হাজার ১৫৫ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন, অপেক্ষমাণ তালিকায় আছেন ৬৪৫ জন।


মন্তব্য

x