মেডিকেল ভর্তি পরীক্ষার সামগ্রিক ফল পুনর্মূল্যায়নের সুযোগ নেই: ভর্তি কমিটি

রেজাল্ট
শিক্ষার্থী ও স্বাস্থ্য অধিদপ্তরের লোগো  © ফাইল ফটো

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার সামগ্রিক ফল পুনর্মূল্যায়নের সুযোগ নেই। যাদের রেজাল্ট নিয়ে সমস্যা আছে, তারা ফল রিচেকের জন্য আবেদন করুক। আমরা শিক্ষার্থীদের সেই সুযোগ দিয়েছি।

বুধবার (১৪ এপ্রিল) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. এ কে এম আহসান হাবীব।

তিনি বলেন, এবার ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তাদের সবাই তো আর ফল পুনর্মূল্যায়নের দাবি করছে না। অল্প কিছু শিক্ষার্থী ফল পুনর্মূল্যায়নের দাবি তুলেছে। যাদের ফল নিয়ে অসংগতি মনে হচ্ছে তাদের আমরা ফল রিচেকের সুযোগ দিয়েছি। সামগ্রিক ফল পুনর্মূল্যায়ন করা সম্ভব নয়।

এর আগে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলে অসংগতির কথা উল্লেখ করেস স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসোনের কাছে স্মারকলিপি জমা দেয় শিক্ষার্থীদের একটি অংশ।

এ প্রসঙ্গে জানতে চাইলে ডা. এ কে এম আহসান হাবীব বলেন, আমার এই ধরনের কোনো স্মারকলিপি এখনো পাইনি। স্মারকলিপি পাওয়ার পর পরীক্ষা আয়োজক কমিটির সাথে এই বিষয়ে আলোচনা করা হবে।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার একদিন পরই রেজাল্ট প্রকাশ করা হয়। এবার সরকারি মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন ৪ হাজার ৩৫০ জন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ