মেডিকেলের ফল

অপেক্ষমান তালিকায় ১০৪২ জন, আসন শূন্য সাপেক্ষে ভর্তির সুযোগ

অপেক্ষমান তালিকায় ১০৪২ জন, আসন শূন্য সাপেক্ষে ভর্তির সুযোগ
  © প্রতীকী ছবি

দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষারর ফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। আসন সাপেক্ষে তাদের মধ্যে প্রথম ৪ হাজার ৩৫০ জন পরীক্ষার্থীকে সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য নির্বাচিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

একই সঙ্গে মেধাভিত্তিক ১ হাজার ৪২  জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে। আসন শূন্য হলে মেধা ও পছন্দ অনুযায়ী তারা ভর্তির সুযোগ পাবেন বলে জানয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ হতে প্রাপ্ত নম্বর যােগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে (মেধা ও পছন্দ) ৪ হাজার ৩৫০ জন ছাত্র-ছাত্রীকে ৩৭টি সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হলাে। তবে কোভিড-১৯ মহামারি পরিস্থিতি বাস্তবতা বিবেচনাপূর্বক ছাত্র/ছাত্রীদের ভর্তির তারিখ পরে জানানাে হবে। তাছাড়া অপেক্ষমান তালিকায় রাখাদের আসন শূন্য হলে মেধা ও পছন্দ অনুযায়ী ভর্তির সুযোগ পাবেন।

এর আগে শুক্রবার (২ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় এ ফল প্রকাশ করা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ