আ.লীগ-বিএনপির সমাবেশের দিন এসএসসির ফল, উৎকণ্ঠায় লাখো শিক্ষার্থী

আওয়ামী লীগ বিএনপির লোগো এবং শিক্ষার্থী
আওয়ামী লীগ বিএনপির লোগো এবং শিক্ষার্থী  © ফাইল ফটো

আগামীকাল শুক্রবার এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। তবে এদিন দেশের প্রধান দুটি রাজনৈতিক দলের সমাবেশ রয়েছে। সমাবেশের দিন এসএসসির ফল দেওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ফল দেখা নিয়ে উৎকণ্ঠায় রাজধানীর লাখ লাখ শিক্ষার্থী।

এর আগে আজ বৃহস্পতিবার রাজধানীতে মহাসমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। একই দিন শান্তি সমাবেশের ঘোষণা দেয় আওয়ামী লীগ। তবে বুধবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে মহাসমাবেশের তারিখ পরিবর্তন করে শুক্রবার নির্ধারণ করে বিএনপি। বিএনপির ঘোষণা দেওয়ার ঠিক ১৫ মিনিট পর আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনও শুক্রবার শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে। এই অবস্থায় শিক্ষার্থী-অভিভাবকদের মধ্যে চাপা আতঙ্ক বিরাজ করছে।

শিক্ষার্থীরা বলছেন, এসএসসি পরীক্ষার ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে আনন্দ করেন তারা। তবে আগামীকাল আওয়ামী লীগ-বিএনপির সমাবেশের কারণে রাজধানীর স্কুলগুলোতে উৎসবের চিত্র দেখা যাবে না। অনেক অভিভাবকই আতঙ্কে রয়েছেন। আগামীকাল রাজনৈতিক দলের কর্মসূচি প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়েছেন সাবিহা মানতাশা। তিনি জানান, এসএসসি পরীক্ষার ফল প্রকাশের দিন আমাদের স্কুলে উৎসবমুখর পরিবেশ থাকে। তবে এবার হয়তো সেই পরিবেশ আমরা পাবো না। আব্বু-আম্মু বাসায় থেকে অনলাইনে ফল দেখতে বলেছেন।

এদিকে শিক্ষার্থীদের বাসায় থেকে বোর্ডের ওয়েবসাইট এবং এসএমএসএর মাধ্যমে ফল দেখার পরামর্শ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। এছাড়া সকাল সাড়ে ১০টার মধ্যে ফল প্রকাশ হওয়ায় শিক্ষার্থীদের আতঙ্কের কিছু নেই বলেও জানিয়েছে তারা।

এ প্রসঙ্গে জানতে চাইলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব কমিটির সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ দুপুর ২টায়। আমরা ফল প্রকাশ করবো সাড়ে ১০টায়। কাজেই আতঙ্কিত হওয়ার কিছু নেই।

তিনি আরও বলেন, শিক্ষার্থী এবং অভিভাবকদের প্রতি আমার অনুরোধ থাকবে আপনারা বাড়ি থেকেই ফল দেখুন। ফল দেখার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে আসার প্রয়োজন নেই। বোর্ডের ওয়েবসাইটে যথা সময়ে ফল প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ