ইউটিউবের তৃতীয় ‘গোল্ডেন বাটন’ পেলেন আয়মান সাদিক

ইউটিউবের তৃতীয় ‘গোল্ডেন বাটন’ পেলেন আয়মান সাদিক
ইউটিউবের তৃতীয় ‘গোল্ডেন বাটন’ পেলেন আয়মান সাদিক  © সংগৃহীত

তিন নম্বর ‘গোল্ডেন প্লে বাটন’ পেয়েছেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও দেশের জনপ্রিয় তরুণ শিক্ষা উদ্যোক্তা আয়মান সাদিক। বৃহস্পতিবার (২৫ মার্চ) আয়মান সাদিকের ভেরিফাইড ফেসবুক পেজে ছবি পোস্ট করে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুক ও ইউটিউবের পাশাপাশি টেন মিনিট স্কুলের ওয়েবসাইটে স্মার্টবুক, টেন মিনিট স্কুল ব্লগ, টেন মিনিট স্কুল লাইভ নামে কয়েকটি শাখায় পাঠ্য অন্তর্ভুক্ত ও জীবন দক্ষতা বিষয়ক শিক্ষা দান করে। বর্তমানে এই প্রতিষ্ঠানে সাড়ে তের লাখেরও বেশি সক্রিয় সদস্য আছে।
জনপ্রিয় এই তরুণ উদ্যোক্তা তার ইউটিউব চ্যানেল থেকে তিনটি ‘গোল্ডেন প্লে বাটন’ পেয়েছেন।

তিনটি গোল্ডেন প্লে বাটনের ছবি দিয়ে ফেসবুক পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, ‘তৃতীয় গোল্ডেন বাটনটি এখানে রয়েছে, আলহামদুলিল্লাহ’।

আয়মান সাদিক ২০১৫ সালে ১০ মিনিট স্কুল প্রতিষ্ঠা করেন। এটা এমন একটি প্রতিষ্ঠান, যেখানে অনলাইনে শিক্ষা বিষয়ক বিভিন্ন তথ্য এবং সহযোগিতা বিনামূল্যে দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। এই প্রতিষ্ঠান শ্রোতাদের (যারা এখান থেকে শিক্ষা গ্রহণ করে) জন্য দুই সহস্রাধিকের বেশি ভিডিও তৈরি করেছে।

ফেসবুক ও ইউটিউবের পাশাপাশি এ ওয়েবসাইটে স্মার্টবুক, টেন মিনিট স্কুল ব্লগ, টেন মিনিট স্কুল লাইভ নামে কয়েকটি শাখায় পাঠ্য অন্তর্ভুক্ত ও জীবন দক্ষতা বিষয়ক শিক্ষা দান করে। বর্তমানে এই প্রতিষ্ঠানে সাড়ে ১৩ লাখেরও বেশি সক্রিয় সদস্য আছে।

এছাড়াও জেএসসি, এসএসসি, এইচএসসি, ভর্তি পরীক্ষা, স্কিল ডেভেলপমেন্ট, মডেল টেস্ট, ভিডিও লাইব্রেরি, লাইভ ক্লাস। জেএসসি, এসএসসি, এইচএসসির সব বিষয়ের বিনামূল্যে অনলাইন ক্লাস করা যাবে এখানে। বর্তমানে প্রতিষ্ঠানটি একাডেমিক, এডমিশন এবং স্কিল ডেভেলপমেন্ট বিষয়ক বিভিন্ন পেইড কোর্স প্রদান করে থাকে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ