বন্যার্তদের পাশে দাড়াতে ঢাবি শিক্ষার্থীদের উদ্যোগ

অর্থ সংগ্রহ
অর্থ সংগ্রহ  © সংগৃহীত

সিলেট এবং সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের সাহায্য করার লক্ষ্যে অর্থ সংগ্রহের উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)-তে বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর অধ্যয়নরত শিক্ষার্থীরা এ উদ্যোগ নেয়। বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় অর্থ সংগ্রহের কাজ শুরু করতে চায় তারা।

শিক্ষার্থীদের এ উদ্যোগ বাস্তবায়নে ‘বন্যার্তদের পাশে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা’ শিরোনাম সম্মিলিত একটি ব্যানারে কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়। তারা জানায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের থেকে অর্থ উত্তোলনের মাধ্যমে এ কার্যক্রম শুরু করবে তারা। এছাড়াও সব মহল থেকে অর্থ সংগ্রহে আগ্রহী তারা।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, আবাসিক হল, টিএসসি, কার্জন হলসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় এবং বিশ্ববিদ্যালয়ের পরিবহণে কাগজের বক্স বানিয়ে অর্থ তুলতে খুব শিগগিরই তারা মাঠে নামবে।

এ উদ্যোগের সমন্বয়কারী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সিরাজুল ইসলাম রুবেল বলেন, দেশের জনগণের অর্থে পরিচালিত হয় পাবলিক বিশ্ববিদ্যালয়েরগুলো। সাধারণ মানুষের প্রতি আমাদের দায়িত্ববোধের জায়গা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে আমাদের এ উদ্যোগ। আশা করছি সবার সহযোগিতা পেলে আমরা অনেক দূর এগোতে পারবো।

আরও পড়ুন: নিরাপদে আছেন সুরমা নদীতে আটকে পড়া সেই শিক্ষার্থীরা।

সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আকরাম হোসেন বলেন, দেশে যেকোন ধরনের দুর্যোগে, ক্রান্তিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করে থাকে। বরাবরের মতো চলমান এ দুর্যোগে ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করতে আমাদের এ উদ্যোগ।’

তাদের এই উদ্যোগে আপনিও শামিল হতে পারেন। সহযোগিতা করতে চাইলে আগ্রহী ব্যক্তিরা যোগাযোগ করতে পারেন- 01934460050, 01843215374 নাম্বারে।


x