কথা রাখলেন নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্য সৌমিত্র শেখর

চাবি হস্তান্তর করছেন উপাচার্য
চাবি হস্তান্তর করছেন উপাচার্য  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নবনির্মিত দুটি আবাসিক হল ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ ও ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’- এর আসন বরাদ্দ ও চাবি হস্তান্তর করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

এর আগে গত পহেলা জানুয়ারি বিশ্ববিদ্যালয় সংলগ্ন এক ছাত্রীমেসে আগুন লাগার জেরে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন দুখুমিয়া বাংলোর সামনে নবনির্মিত দুটি হল চালুর দাবিতে অবস্থান নেয়। অবস্থান কর্মসূচিতে উপাচার্য ২১ জানুয়ারির পূর্বে হল খুলে দেওয়ার আশ্বাস দেন। উপাচার্যের দেওয়া আশ্বাসের নির্ধারিত সময়ের একদিন আগেই চাবি হস্তান্তর করা হলো।

আরও পড়ুন: আসন ফাঁকা থাকায় ২৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে না ক্লাস

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নতুন হল দুটির আসন বরাদ্দের তালিকা প্রকাশ ও চাবি হস্তান্তর করেন উপাচার্য।

এ সময় তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের হলগুলো হয়ে উঠবে অ্যাকাডেমিক পড়ালেখার প্রধান জায়গা। আমরা সুনির্দিষ্ট সময়ের মধ্যে ক্লাশ করবো, সুনির্দিষ্ট সময়ের মধ্যে পরীক্ষা নিব। সেজন্য আমরা অ্যাকাডেমিক ক্যালেন্ডার করে দিচ্ছি। ছাত্ররা যেমন হলে উঠবে, তেমনি পড়ালেখা শেষে হল থেকে বেরিয়ে যেতে হবে- এ ধরনের মানসিকতা নিয়ে সকলকে মিলেমিশে হলে থাকতে হবে।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষায় অনিয়ম তদন্তে ইউজিসি, শিক্ষক সমিতির ‘না’

উপাচার্য আরও বলেন, নবনির্মিত হলের যে সংকট রয়েছে- শৃঙ্খলার মাধ্যমে দ্রুততম সময়ে সেটিও নিরসন হবে। ক্যাম্পাসের অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে ক্যাম্পাসের নিরাপত্তা দ্রুতই বৃদ্ধি করা হবে।


সর্বশেষ সংবাদ