উপাচার্যের ‘পাগলামিতে’ অতিষ্ঠ বেরোবি ছাত্রলীগ

বেরোবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে শাখা ছাত্রলীগ
বেরোবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে শাখা ছাত্রলীগ  © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর কর্মকাণ্ডে বিরক্তি প্রকাশ করেছে শাখা ছাত্রলীগ। তার উপর বিরক্তি প্রকাশ করে শাখা ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার বলেছেন, উপাচার্য কলিমউল্লাহ দায়িত্ব পাওয়ার পর থেকেই তার উদ্ভট কর্মকাণ্ড আর ‘পাগলামী’ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে অতিষ্ঠ করে তুলেছে।

নাজমুল আহসান কলিমউল্লাহর সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের প্রতিবাদে আজ বৃহস্পতিবার রাতে ক্যাম্পাসে তার কুশপুত্তলিকা দাহ ও বিক্ষোভ শেষে তুষার এসব কথা বলেন।

বেরোবি ছাত্রলীগ সভাপতি বলেন, উপাচার্য কলিমউল্লাহ দায়িত্ব পাওয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্ট হয়েছে। এইরকম পাগল ভিসি যিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশকে নষ্ট করেছেন শিক্ষার্থীদের জীবন তিনি ধ্বংস করেছেন আমরা এরকম ভিসি চাই না।

তুষার বলেন, উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির সুস্পষ্ট প্রমাণ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পাওয়ার পরও তিনি তা প্রত্যাখ্যান করেছেন। তার পাগলামী দেখে আমরা অতিষ্ঠ হয়ে গেছি। তিনি শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় সংসদের স্পিকারকে নিয়ে কটাক্ষ করেছেন। তিনি ক্ষমা না চাওয়া পর্যন্ত আমরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তাকে এই ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করলাম।

নাজমুল আহসান কলিমউল্লাহর সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের প্রতিবাদে এদিন সন্ধ্যায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল আহবান করে শাখা ছাত্রলীগ। মিছিলটি পার্কের মোড় থেকে প্রশাসনিক ভবন হয়ে আবার পার্কের মোড়ে এসে শেষ হয়। পরে সেখানেই উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ উঠেছে তা ঢাকতেই ঢাকায় সংবাদ সম্মেলন করে মিথ্যাচার করেছেন। আমরা চাই মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পে যে দুর্নীতি হয়েছে এই দুর্নীতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তার শাস্তি নিশ্চিত করা হোক।


সর্বশেষ সংবাদ